• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বালাসাহেবের স্বপ্ন সত্যি হয়েছে, জিতে উঠে বললেন একনাথ শিন্ডে

Google Oneindia Bengali News

সোমবার একনাথ শিন্ডে ফ্লোর টেস্টে জয়ী হন। তাঁর পক্ষে ১৬৪ ভোট পেয়েছেন। উদ্ধব ঠাকরে গোষ্ঠী ৯৯ ভোট পেয়েছে। ফ্লোর টেস্টের ফলাফল মহারাষ্ট্রের ২০ তম মুখ্যমন্ত্রী হিসাবে শিন্ডের নাম খোদাই করে দিয়েছে। শিন্ডে ৩০ জুন মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন। তবে এদিন একনাথ শিন্ডে বলেছেন যুদ্ধ জিতে বলেছেন যে শিবসেনা-বিজেপি সরকার গঠনের মাধ্যমে বালাসাহেব ঠাকরের স্বপ্ন আজ পূরণ হয়েছে।

বালাসাহেবের স্বপ্ন সত্যি হয়েছে, জিতে উঠে বললেন একনাথ শিন্ডে

রাজ্য বিধানসভায় বক্তৃতা দিয়ে, শিন্ডে তাকে সমর্থনকারী সমস্ত বিধায়কদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেন, "গত ২০ দিন ধরে, ৫০ জন বিধায়ক আমাকে এবং আমার সিদ্ধান্তকে বিশ্বাস করেছেন। আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই,"।

তিনি যোগ করেছেন, "আমি সেই ৫০ জন বিধায়ককে নিয়ে গর্বিত যারা আমাকে সমর্থন করেছিল। কেউ আমাকে জিজ্ঞাসা করেনি আমরা কোথায় যাচ্ছি বা আমাদের একবার মুখ্যমন্ত্রীর সাথে দেখা করা উচিত। তারা সবাই সাক্ষী আছে যে আমার সাথে কীভাবে আচরণ করা হয়েছিল।"

মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রী আরও বলেন যে , "বালাসাহেব ঠাকরে তাদের যে কোনও শোষণের বিরুদ্ধে লড়াই করতে শিখিয়েছিলেন। তাই আমি আবার লড়াই করার সিদ্ধান্ত নিয়েছি।"তিনি বলেন, "আমি এখনও বিশ্বাস করি না যে আমি রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে বক্তৃতা দিচ্ছি। সাধারণ লড়াকু নেতা আমি"

শিন্ডে সংক্ষিপ্তভাবে তার মনের অবস্থা এবং নতুন সরকারকে নেতৃত্ব দেওয়ার ঘটনাগুলি বর্ণনা করেছিলেন। তিনি বলেন, "আমাদের মিশনে যাওয়ার একদিন আগে আমি বিরক্ত হয়েছিলাম। বিধান পরিষদের ভোটের দিন আমার সাথে দুর্ব্যবহার করা হয়েছিল।"। তিনি আরও বলেন যে মহারাষ্ট্রের তৎকালীন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে তাকে ফোন করে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি কোথায় যাচ্ছেন, এবং কখন তার ফিরে আসার কথা ছিল, যার উত্তর তিনি বলেছিলেন যে তিনি এসবের উত্তর জানেন না।

বক্তৃতার সময়, শিন্ডে বলেছিলেন যে এক পর্যায়ে শিবসেনা নেতৃত্ব আলোচনার জন্য লোক পাঠিয়েছিল, অন্য সময়ে তারা তাকে তার পদ থেকে সরিয়ে দিয়েছে। "তারা আমাদের বাড়িতে হামলার নির্দেশও দিয়েছিল। কিন্তু আমি বলতে চাই যে একনাথ শিন্ডের বাড়িতে পাথর ছুঁড়তে পারে এমন কেউ জন্মায়নি। আমি শিবসেনার জন্য গত ৩৫ বছর ধরে দিনরাত কাজ করেছি। আমিই নিজে ১৬টির বেশি ডান্স বার বন্ধ করে দিয়েছিল। আমার বিরুদ্ধে ১০০ টিরও বেশি মামলা রয়েছে, কিন্তু সেগুলির কোনওটিই পারিবারিক সমস্যার সাথে সম্পর্কিত নয়, পুরোটাই দলের জন্য।"

আস্থা ভোটে শিন্ডের বিরোধিতা, 'অযোগ্য’ ঘোষণা করা হতে পারে আদিত্য ঠাকরেকে! আস্থা ভোটে শিন্ডের বিরোধিতা, 'অযোগ্য’ ঘোষণা করা হতে পারে আদিত্য ঠাকরেকে!

English summary
eknath shinde on bala saheb and his dream
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X