কেরল, তামিলনাড়ু তছনছ করে ঘূর্ণিঝড় 'ওখি' এগোচ্ছে লাক্ষাদ্বীপের দিকে, ইতিমধ্যেই মৃত ৮

  • Posted By:
Subscribe to Oneindia News

তামিলনাড়ু ও কেরল ঘূর্ণিঝড় ওখির দাপটে বিপর্যস্ত। দুটি রাজ্য মিলিয়ে মোট ৮ জনের প্রাণ গিয়েছে। চারজন করে দুটি রাজ্যে মানুষ মারা গিয়েছেন। বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ ফের একবার ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। যার নাম ওখি। দক্ষিণের এই দুটি রাজ্যের জনজীবন স্তব্ধ হয়ে গিয়েছে।

কেরল, তামিলনাড়ুর পর ঘূর্ণিঝড় 'ওখি' এগোচ্ছে লাক্ষাদ্বীপে

[আরও পড়ুন:কেন প্রতিবার ঘূর্ণিঝড়ের আলাদা নাম দেওয়া হয় জানেন কি? জেনে নিন]

দক্ষিণ কেরল, দক্ষিণ তামিলনাড়ও ও লাক্ষাদ্বীপে চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে। বর্তমানে যে অবস্থা তাতে ঘূর্ণিঝড় ওখি লাক্ষাদ্বীপের দিকে এগোচ্ছে। এবং তার শক্তি ক্রমেই বাড়ছে।

সংবাদমাধ্যম সূত্রে খবর, ২৫০জন মৎসজীবী তিরুবনন্তপুরম থেকে নিখোঁজ হয়েছেন। এরপরই নিখোঁজদের খুঁজতে নেমেছে ভারতীয় নৌবাহিনী। দক্ষিণ কেরলে বিপর্যয় মোকাবিলা দল পাঠানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় লাক্ষাদ্বীপে ৯১ মিমি. বৃষ্টি হয়েছে। ওখি যত এগিয়ে আসছে, ততই বৃষ্টিপাতের পরিমাণও বাড়ছে। আজ শুক্রবার তামিলনাড়ু, কেরল ও লাক্ষাদ্বীপে আরও বৃষ্টিপাত হবে বলে আবহাওয়া দফতর সূত্রে সতর্কবাণী দেওয়া হয়েছে।

[আরও পড়ুন:ঘূর্ণিঝড় 'ওখি' নামকরণ কী করে হল জানেন কি]

বৃষ্টিপাতের জেরে তামিলনাড়ুর স্কুলগুলি বন্ধ রয়েছে। কেরলেও বহু স্কুল বন্ধ। লাক্ষাদ্বীপের দিকে ঘূর্ণিঝড় ধেয়ে যাওয়ায় ধীরে ধীরে বৃষ্টি কমবে তামিলনাড়ুতে। তবে লাক্ষাদ্বীপে আগামী ২৪ ঘণ্টায় ঘূর্ণিঝড় বড় আকার নিতে পারে। কারণ এগিয়ে যেতে যেতে শক্তি বাড়িয়ে নিচ্ছে ওখি। যার ফলে ঝড়ের পাশাপাশি আগামী ৪৮ ঘণ্টা লাক্ষাদ্বীপে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

English summary
Eight dead in Kerala, Tamil Nadu as Cyclone Ockhi heads towards Lakshadweep
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.