• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টুইটারকে নোটিস দিল্লি হাইকোর্টের, ডিজিটাল গাইডলাইন নিয়ে চড়ছে পারদ

ডিজিটাল গাইডলাইন ইস্যুতে টুইটারকে নোটিস পাঠাল দিল্লি হাইকোর্ট। ইতিমদ্যেই এই গাইডলাইন ইস্যুতে প্রবল চাঞ্চল্য দেখা দিয়েছে দেশের রাজনীতিতে। একাধিক সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইতিমধ্যেই কেন্দ্রের আইনে সাড়া দিলেও গড়িমসি দেখা যায় টুইটারের ক্ষেত্রে। তারপর এদিন এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে চিঠি দিল দিল্লি আদালত।

টুইটারকে নোটিস দিল্লি হাইকোর্টের, ডিজিটাল গাইডলাইন নিয়ে চড়ছে পারদ

দিল্লি হাইকোর্টে বিচারপতিদের বেঞ্চ জানিয়েছে ২০২১ এর নতুন আইটি অ্যাক্ট অনুযায়ী পদক্ষেপ নেয়নি টুইটার। এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের কোনও গ্রিভ্যান্স অফিসারকেও দেখা যায়নি। যা আইনের নিয়ম লঙ্ঘনের সামিল। আর সেই ইস্যুতেই গিয়েছে নোটিস।

এদিন, এই পিটিশন দায়ের করেন অমিত আচার্য। তিনি জানান, টুইটারের গ্রিভ্যান্স অফিসার সম্পর্কে কিছু জানা যাচ্ছে না। তাঁর বক্তব্য, এক মার্কিন নাগরিককে গ্রিভ্যান্স অফিসার হিসাবে পাওয়া গেলেএ ভারতের বুকে তৈরি ২০২১ এর নয়া আইটি অ্যাক্টের আওতায় থাকা ৪ নম্বর নিয়মকে লঙ্ঘন করেছে টুইটার। এদিকে, আদালতে টুইটারের পক্ষ তেকে হাজির থাকা আইনজীবী জানিয়েছেন, ভারতের আইন মেনেই টুইটার একজন গ্রিভ্যান্স অফিসারকে ২৮ মে নিযুক্ত করেছে। এই বিষয়ে এই মাইক্রো ব্লগিং সাইট ওকটি হলফনামা পেশ করবে বলেও জানানো হয়। এদিকে, এই মামলার পরবর্তী শুনানি আগামী ৬ জুন হবে বলে জানা গিয়েছে।

English summary
Digital Guidelines issue Delhi HC issues notice to Twitter
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X