• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পরিষেবায় বারে বারে বাধা, স্পাইসজেটকে নিয়ে বড় সিদ্ধান্ত DGCA-র

প্রযুক্তিগত ত্রুটির কারণে বারে বারে পরিষেবায় বিঘ্ন ঘটেছে। দুবাইগামী বিমান নামাতে হয়েছে করাচিতে। যা নিয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল ডিজিসিএ (DGCA)। এবার সামনের আট সপ্তাহের জন্য স্পাইসজেটকে (spicejet) সর্বোচ্চ৫০ শতাং
  • |
Google Oneindia Bengali News

প্রযুক্তিগত ত্রুটির কারণে বারে বারে পরিষেবায় বিঘ্ন ঘটেছে। দুবাইগামী বিমান নামাতে হয়েছে করাচিতে। যা নিয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল ডিজিসিএ (DGCA)। এবার সামনের আট সপ্তাহের জন্য স্পাইসজেটকে (spicejet) সর্বোচ্চ ৫০ শতাংশ বিমান চালাতে নির্দেশ দিল ডিজিসিএ।

 আগেই কারণ দর্শানোর নোটিশ

আগেই কারণ দর্শানোর নোটিশ

১৯ জুন থেকে স্পাইসজেটের বিমানে প্রযুক্তিগত ত্রুটির আটটি ঘটনার পরে ৬ জুলাই ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন অর্থাৎ ডিজিসিএ-র তরফে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়।

ডিজিসিএ-র নয়া নির্দেশ

ডিজিসিএ-র নয়া নির্দেশ

এদিন ডিজিসিএ-র তরফে নির্দেশ দিয়ে বলা হয়েছে, বিভিন্ন জায়গায় পরিদর্শন, তদন্ত এবং স্পাইসজেটের তরফে কারণ দর্শানোর নোটিশের জবাবের প্রেক্ষিতে নিরাপদ ও নির্ভরযোগ্য পরিষেবা অব্যাহত রাখতে সংস্থার উড়ান
সংখ্যা ৫০ শতাংশে সীমাবদ্ধ করা হয়েছে। ২০২২-এর গ্রীষ্মকালীন সময়সূচীর অধীনে আট সপ্তাহের জন্য এই নির্দেশ বলেও জানানো হয়েছে।
ডিজিসিএ-র তরফে আরও জানানো হয়েছে, আগামী ৮ সপ্তাহের জন্য এই সংস্থাকে উন্নত নজরদারির অধীনে রাখা হবে।

ডিজিসিএ-কে সন্তুষ্ট করতে হবে

ডিজিসিএ-কে সন্তুষ্ট করতে হবে

দেশের বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থার তরফে বলা হয়েছে, বিমানের সংখ্যা ৫০ শতাংশের বেশি বাড়ানা হলে, তারা প্রযুক্তিগত সহায়তা, দক্ষতা ও নিরাপদে এবং আর্থিক সংস্থানের মাধ্যমে কাজ করতে পারবে এব্যাপারে ডিজিসিএকে সন্তুষ্ট করতে হবে।

 দেশীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বেশ কয়েকটি বিমানে বিঘ্ন

দেশীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বেশ কয়েকটি বিমানে বিঘ্ন

গত জুন মাসের মাঝামাঝি সময় থেকে জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে স্পাইসজেটের বিমান বিঘ্ন ঘটার আটটি ঘটনা ঘটে। তার মধ্যে একটি হল দিল্লি থেকে দুবাই যাওয়ার পথে বিমানকে করাচিতে জরুরি অবতরণ করানো।
সেদিন স্পাইসজেট জানিয়েছিল, বিমান আকাশে থাকাকালীন বিমানের কর্মীরা বাম ট্যাঙ্কে অস্বাভাবিক জ্বালানি হ্রাস লক্ষ্য করেন। তারপরেই বিমানটিকে করাচিতে অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। এটিসির সঙ্গে কথা বলে
বিমানটিকে নিরাপদে করাচিতে অবতরণ করানো হয়। পরে বিমান সংস্থার তরফে জানানো হয়, করাচিতে যাত্রীদের টিফিন দেওয়া হয়। যাত্রীদের দুবাই পাঠাতে করাচিতে নতুন করে একটি বিমানও সেখানে পাঠানো হয়।
এর তিন দিন আগে স্পাইসজেটের অপর বিমানের জরুরি অবতরণ হয় দিল্লিতে। কেবিনে ধোঁয়ার কারণে দিল্লি-জব্বলপুর স্পাইসজেটের ফ্লাইট দিল্লি ছাড়ার পরে ফেল দিল্লিতে ফিরে আসে।

রাজ্যের পরিস্থিতি নিয়ে রাজ্যপালের সঙ্গে আলোচনা! পার্থকে দিয়ে চাকরির সিন্ডিকেট চালান মমতা, বিস্ফোরক শুভেন্দুরাজ্যের পরিস্থিতি নিয়ে রাজ্যপালের সঙ্গে আলোচনা! পার্থকে দিয়ে চাকরির সিন্ডিকেট চালান মমতা, বিস্ফোরক শুভেন্দু

English summary
DGCA orders SpiceJet to operate just 50 pc of approved flights for 8 weeks following multiple snags
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X