• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের বিপাকে রামদেব, করোনিল নিয়ে এবার দিল্লি হাইকোর্ট সমন পাঠাল যোগগুরুকে

অ্যালোপ্যাথি চিকিৎসা ও আধুনিক ওষুধ নিয়ে আগেই রামদেবের বিতর্কিত মন্তব্যের জেরে আইএমএ তাঁকে আইনি নোটিশ ধরিয়েছিল, এক হাজার কোটি টাকার মানহানি মামলাও হয়েছে যোগগুরুর বিরুদ্ধে। এবার দিল্লি মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (‌ডিএমএ)‌ পক্ষ থেকে মামলা করার পর যোগগুরু রামদেবকে তলব করল দিল্লি হাইকোর্ট। ডিএমএ তার আবেদনে জানিয়েছে যে রামদেবের সংস্থা পতঞ্জলি করোনিল কিট করোনা ভাইরাস রোগ নিরাময় করে এ ধরনের ভুয়ো তথ্য বাজারে রটিয়েছে।

ফের বিপাকে রামদেব, করোনিল নিয়ে এবার দিল্লি হাইকোর্ট সমন পাঠাল যোগগুরুকে


চিকিৎসক সদস্যদের পক্ষ থেকে ডিএমএ জানিয়েছে যে প্রকাশ্যে রামদেবের বিবৃতি বিজ্ঞান ও চিকিৎসকদের সম্মান হানি করেছে। ডিএমএর হয়ে প্রতিনিধিত্ব করা আইনজীবী রাজীব দত্ত বলেন, '‌এটি চিকিৎসকদের নাগরিক অধিকারের মামলা।’‌ হাইকোর্ট রামদেবের আইনজীবীকে মৌখিকভাবে জানায় যে ১৩ জুলাই এই মামলার পরবর্তী শুনানি পর্যন্ত রামদেব যেন কোনও উস্কানিমূলক বিবৃতি না দেন এবং এই মামলার জবাব দিতে বলা হয় তাঁকে।

বেআইনিভাবে মজুত করোনার জীবনদায়ী ওষুধ! হাইকোর্টে ড্রাগ কন্ট্রোলারের নিশানায় গৌতম গম্ভীরবেআইনিভাবে মজুত করোনার জীবনদায়ী ওষুধ! হাইকোর্টে ড্রাগ কন্ট্রোলারের নিশানায় গৌতম গম্ভীর

সম্প্রতি পতঞ্জলি গোষ্ঠীর প্রতিষ্ঠাতা রামদেব করোনা ভাইরাস ভ্যাকসিন সহ অ্যালোপ্যাথি চিকিৎসা ও ওষুধের বিরুদ্ধে বিবৃতি দেওয়ায় তাঁকে গোটা চিকিৎসক মহলের রোষের মুখে পড়তে হয়েছিল। গতমাসে রামদেবের এই মন্তব্যের বিরুদ্ধে আইএমএ তীব্র আপত্তি তুলেছিল। আইএমএ জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে রামদেবকে বলতে শোনা গিয়েছে যে অ্যালোপ্যাথি বোকা বোকা বিজ্ঞান। এরপরই কেন্দ্রকে চিঠি লেখে আইএমএ এবং রামদেবের বিরুদ্ধে কড়া শাস্তির দাবি করে। রামদেব এও জানান যে ভ্যাকসিন নেওয়ার পর দেশে দশ হাজার চিকিৎসকের মৃত্যু হয়েছে। যা আরও ক্ষোভ বাড়িয়ে তোলে চিকিৎসকদের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন রামদেবকে চিঠি লিখে তাঁর এই মন্তব্যকে দুর্ভাগ্যজনক বলে অ্যাখা দেন। যদিও কেন্দ্রের চাপে পড়ে রামদেব তাঁর মন্তব্য প্রত্যাহার করলেও দেশজুড়ে যোগগুরুকে উচিত শিক্ষা দেওয়ার দাবিতে চিকিৎসকরা ব্ল্যাক ডে পালন করছেন।

English summary
delhi hc issues summons to ramdev over patanjalis coronil
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X