• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সন্ত্রাস রোধে ভারতের প্রস্তুতি আন্দাজও করতে পারবে না পাকিস্তান, চিন

সীমান্তে পাকিস্তানের সন্ত্রাস বন্ধ করতে নিজেদের আরও শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে চাইছে ভারতীয় সেনা। আর সেজন্যই প্রতিরক্ষা মন্ত্রক প্রস্তাব দিয়েছে ৭.৪০ লক্ষ অ্যাসল্ট রাইফেল কেনার।
  • |
Google Oneindia Bengali News

সীমান্তে পাকিস্তানের সন্ত্রাস বন্ধ করতে নিজেদের আরও শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে চাইছে ভারতীয় সেনা। আর সেজন্যই প্রতিরক্ষা মন্ত্রক প্রস্তাব দিয়েছে ৭.৪০ লক্ষ অ্যাসল্ট রাইফেল কেনার। ভারতীয় প্রতিরক্ষার তিনটি ক্ষেত্র স্থল, জল ও বায়ু সেনার জন্য মিলিয়ে এই অস্ত্র কেনা হবে। একইসঙ্গে হালকা মেশিন গানও কেনা হবে।

সন্ত্রাস রোধে ভারতের প্রস্তুতির নাগালই পাবে না পাকিস্তান

সবমিলিয়ে খরচ পড়বে ১৮১৯ কোটি টাকা। পাশাপাশি নরেন্দ্র মোদী সরকার ৫৭১৯টি স্নাইপার রাইফেল কেনারও প্রস্তাব মঞ্জুর করে দিয়েছে। যাতে খরচ পড়বে ৯৮২ কোটি টাকা।

জম্মু ও কাশ্মীর সীমান্তে এমনকী চিনের সঙ্গে সীমান্তেও বারবার হয়রানির মুখে পড়তে হচ্ছে ভারতকে। একদিকে পাকিস্তান জঙ্গি ঢুকিয়ে সীমান্ত অশান্ত করে রাখছে, অন্যদিকে চিন সীমান্ত এলাকায় দখলদারি চালিয়ে যেতে চাইছে। এই দুই শক্তিকে রুখতেই ভারতীয় সেনা যত তাড়াতাড়ি সম্ভব অস্ত্র কেনার তদ্বির করেছে।

অস্ত্র কেনার প্রস্তাব অনেকদিন আগেই দেওয়া হয়েছিল। তবে সাম্প্রতিক সময়ে সীমান্তে উত্তেজনা বেড়ে যাওয়ায় ডিফেন্স অ্যাকিজিশন কাউন্সিল এই প্রস্তাব পাশ করেছে। সবমিলিয়ে অস্ত্র কেনায় ভারতের খরচ পড়বে ১৫ হাজার ৯৩৫ কোটি টাকা।

এর মধ্যে ৭.৪০ লক্ষ অ্যাসল্ট রাইফেল কিনতে খরচ পড়বে ১২ হাজার ২৮০ কোটি টাকা। এবং বাকীটা স্নাইপার, লাইট মেশিন গান সহ অন্য অস্ত্র কিনতে খরচ করা হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হয়, দেশেক অর্ডন্যান্স কারখানাতেই দেশীয় পদ্ধতিতে অস্ত্র তৈরি হবে। সেটাই সেনাবাহিনী ব্যবহার করবে।

English summary
Defence Ministry clears purchase of assault rifles, Snipers for Indian Army to protect the border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X