• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শক্তি বাড়াচ্ছে cyclonic Mandous: সবথেকে বড় আপডেটগুলি মিস করেননি তো?

শক্তি বাড়াচ্ছে cyclonic Mandous: সবথেকে বড় আপডেটগুলি মিস করেননি তো?
  • |
Google Oneindia Bengali News

cyclonic storm Mandous: তীব্র সাইক্লোনে পরিণত হয়েছে মান্দোস (Mandous)। যার জেরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস মৌসম ভবন ((IMD)। তামিলনাড়ু এবং পুদুচেরি সহ উপকূলবর্তী এলাকা গুলিতে প্রবল এই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আর এরপরেই আরও সতর্ক প্রশাসন। আরও একাধিক জেলাতে অতিরিক্ত জাতীয় বিপর্যয় বাহিনীর জওয়ানকে মোতায়েন করা হচ্ছে বলে জানা যাচ্ছে। অন্যদিকে পরিস্থিতি নিয়ে দফায় দফায় বৈঠক করছেন সংশ্লিষ্ট রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

ফুঁসতে শুরু করেছে সাগর

ফুঁসতে শুরু করেছে সাগর

মৌসম ভবন (India Meteorological Department)-এর পূর্বাভাস অনুযায়ী, ইতিমধ্যে ফুঁসতে শুরু করেছে সাগর। আর যার জেরে চেন্নাইতে ইতিমধ্যে বৃষ্টি শুরু হয়েছে। এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে মধ্যরাতে সাইক্লোন Mandous আছড়ে পড়বে। পুদুচেরি এবং শ্রীহোরিকোটার মধ্যে ল্যান্ডফল হতে পারে বলেও মৌসম ভবনের দেওয়া বার্তাতে জানানো হয়েছে। অন্যদিকে আবহাওয়াবিদরা জানাচ্ছে, ঘন্টায় ৮৫ কিমি বেগে এই ঝড় আছড়ে পড়বে। এরপর ঝড়ের গতিবেগে কিছুটা কমে ঘন্টায় ৭০ থেকে ৭৫ কিমি হবে বলেও মনে করছেন বিজ্ঞানীরা। এই অবস্থায় বড়সড় বিপর্যয় এড়াতে দ্রুত উপকূলবর্তী এলাকা থেকে মানুষকে সরানোর কাজ চলছে। এমনকি নিচু এলাকাগুলি থেকেই মানুষকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে খবর

বৃষ্টির সতর্কবাতা এক নজরে-

বৃষ্টির সতর্কবাতা এক নজরে-

আগামী ২৪ ঘন্টাতে তামিলনাড়ু এবং পুদুচেরির কাঞ্চিপুরম, চেনগালপাট্টু এবং ভেল্লুপুরমে একেবারে সর্বোচ্চ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পাশাপাশি ভারী থেকে অতি ভারীর বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে চেন্নাই, তেরুভাল্লুর, রেনিপেট, ভেলোর সহ তামিলনাড়ুর একাধিক জেলাতে। ভারী বৃষ্টি হবে Dharmapuri, Salem, Namakkal, Karur, Tiruchirappalli, Perambalur, Ariyalur, Mayiladuthurai, Karaikal, Nagapattinam, Tiruvarur সহ বেশ কয়েকটি জেলাতে।

তবে ১০ তারিখ থেকেই পরিস্থিতি বদল হতে শুরু করবে বলে জানাচ্ছে মৌসম ভবন। মৌসম ভবন জানাচ্ছে, চেন্নাই সহ একাধিক এলাকাতে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে শুরু করবে। শুধু তাই নয়, বৃষ্টি বাড়বে পুদুচেরিতেও।

১০ জেলাতে নামানো হয়েছে NDRF

১০ জেলাতে নামানো হয়েছে NDRF

জানা যাচ্ছে, তামিলনাড়ুর ১০ জেলাতে এনডিআরএফের অন্তত ১২ টি টিমকে মোতায়েন করা হয়েছে। সেনা এবং নৌবাহিনীকে তৈরি রাখা হয়েছে বলে খবর। এছাড়াও অন্ধ্রপ্রদেশে স্ট্যান্ড বাই মোডে রাখা হয়েছে নৌবাহিনী একাধিক জাহাজ এবং বিমান।

দফায় দফায় বৈঠকে মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি সাইক্লোন পরিস্থিতি আরও নজর রাখছেন। ইতিমধ্যে আধিকারিকদের সঙ্গে বৈঠক সেরেছেন। শুধু তাই নয়, উপকূলীয় এলাকাতে আধিকারিকদের বিশেষ সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন। ইতিমধ্যে নেলোর, তিরুপতি, চিত্তুর জেলা আধিকারিকদের সঙ্গেও বৈঠক করছেন বলে জানা যাচ্ছে।

Weather update:মরশুমের শীতলতম দিন, শহরের তাপমাত্রা নামল ১৫ ডিগ্রিতেWeather update:মরশুমের শীতলতম দিন, শহরের তাপমাত্রা নামল ১৫ ডিগ্রিতে

English summary
cyclonic Mandous is coming, turns into severe cyclonic storm, landfall may on Friday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X