• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Cyclone Asani: উত্তাল সমুদ্র-বাড়ছে বর্ষণ সঙ্গে ঝোড়ো হাওয়া,অন্ধ্র উপকূলে জারি রেড অ্যালার্ট

Google Oneindia Bengali News

অন্ধ্রপ্রদেশ উপকূলের দিতে এগোচ্ছে ঘূর্ণিঝড় অশনি। সেকারেণ সময়ের সঙ্গে সঙ্গে অন্ধ্র উপকূলে বাড়ছে বৃষ্টির দাপট। আবহাওয়া দফতরের পক্ষ থেকে অন্ধ্রের উপকূলবর্তী জেলাগুলিতে লাল সতর্কতা জারি করে দিয়েছে। ১২ তারিখ মছলিপত্তনমে পৌঁছবে অশনি। কিন্তু সেই তীব্রতা আর থাকবে না। অন্ধ্র উপকূলে পৌঁছনোর আগে অনেকটাই শক্তি হারিয়ে ফেলবে সেটি।

Weather Update : শক্তি ক্ষয় অশনির, দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি
শক্তি হারাচ্ছে অশনি

শক্তি হারাচ্ছে অশনি

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর দিয়ে বয়ে যাওয়ার সময় শক্তি হারাতে শুরু করেছে অশনি। সেই দাপট আর থাকবে না। অন্তত এমনই পূর্বাভাস দিয়েছে আইএমডি। অন্ধ্র উপকূলে যখন অশনি পৌঁছবে তখন সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হবে অশনি। আইএমডির পূর্বাভাস যা বলছে ঝড়-বৃষ্টির দাপট অন্ধ্র উপকূলে বাড়লেও তেমন ভয়াবহ হবে না। মছলিপত্তনমে যাওয়ার কথা অশনির। গত কয়েকদিন ধরেই উত্তাল হয়ে রয়েছে সমুদ্র। কিন্তু অশনির সেই বিধ্বংসী রূপ আর থাকবে না।

সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত অশনি

সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত অশনি

বছরের দ্বিতীয় ঘূর্ণিঝড় অশনি। কিন্তু সমুদ্রের উপর দিয়ে এগোতে এগোতে ধীরে ধীরে শক্তি হারাতে শুরু করেছে সেটি। আইএমডির পক্ষ থেকে জানানো হয়েছে অন্ধ্র উপকূলে পৌঁছনোর আগে পর্যন্ত সেটি সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। কাঁকিনাড়া এবং বিশাখাপত্তনমের দিকে এগোচ্ছে অশনি। ইতিমধ্যেই তার প্রভাবে ওড়িশা এবং পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলা গুলিতে বৃষ্টি শুরু হয়ে গিয়েছে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির তীব্রতা বাড়বে ওড়িশা এবং অন্ধ্র উপকূলে। পশ্চিমবঙ্গে ধীরে ধীরে বৃষ্টির তীব্রতা কমবে।

অন্ধ্র উপকূলে জারি লাল সতর্কতা

অন্ধ্র উপকূলে জারি লাল সতর্কতা

এদিকে অশনির দাপটে উত্তাল হয়ে উঠেছে অন্ধ্র উপকূল। শুরু হয়ে গিয়েছে ঝড়-বৃষ্টি। সেই তীব্রতা যতটা হওয়ার কথা ছিল সেটা না হলেও নেহাত কম নেই। কারণ সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হতে চলেছে অশনি। তার তীব্রতা অনেকটাই কমে যাবে অন্ধ্র উপকূলে পৌঁছনোর সময়। কিন্তু সেই তীব্রতাও কম নয়। তাই অন্ধ্র উপকূলের বিভিন্ন জেলায় জারি করা হয়েছে লাল সতর্কতা। কাঁকিনাড়া-বিশাখাপত্তনম সংলগ্ন এলাকায় শুরু হয়ে গিয়েছে প্রবল বর্ষণ। তার সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। উত্তাল হয়ে উঠেছে সমুদ্রও। মৎস্যজীবীদের আগই সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা দল। উপকূল বর্তী এলাকার বাসিন্দাদের প্রয়োজন ছাড়া বাইরে বোরোতে নিষেধ করা হয়েছে। নীচু এলাকার বাসিন্দাদের নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

কোথায় অবস্থান করছে অশনি

কোথায় অবস্থান করছে অশনি

অশনির প্রভাবে পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলছে। আগামিকাল থেকে বঙ্গের জেলাগুলিতে বৃষ্টির দাপট কমবে। তবে শুক্রবার পর্যন্ত একাধিক জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে জেলায় জেলায়। তবে আগামিকাল থেকে ওড়িশা এবং অন্ধ্র উপকূলের জেলাগুলিতে বৃষ্টির দাপট বাড়বে। অন্ধ্রপ্রদেশের কাঁকিনাড়া থেকে ৩১০ কিলোমিটার দূরে অবস্থান করছে অশনি। মছলিপত্তনম থেকে ১৮০ কিলোমিটার দূরে অবস্থান করছে অশনি।

English summary
Cyclone Asani update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X