• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদ্বেগ বাড়িয়ে বাড়ছে দেশের দৈনিক করোনা সংক্রমণ, সংক্রমণে মৃত ৪০

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৪৫১ জন। রাজধানী দিল্লিতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। গতকালের চেয়ে ৯ শতাংশ বেড়েছে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমণে গত ২৪ ঘণ্টায় দেশে মারা গিেয়ছেন ৪০ জন। তারমধ্যে ৩৫ জনই কেরলের বাসিন্দা।

সংক্রমণে মৃত ৪০

দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। প্রায় ৪ হাজারের দোরগোড়ায় পৌঁছে গিয়েছে দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গতকাল ঘণ্টায় দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৩৮০০ পার করে গিয়েছিল। অনেকটাই বেড়ে গিয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ৪০ জন। তার মধ্যে সর্বাধিক দেশে মৃত্যু হয়েছে ৩৫ জনের। কেরলে হঠাৎ করে করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যুর সংখ্যা নিয়ে উদ্বেগ বাড়ছে। দেশে করোনা ভাইরাসের সংক্রমণ অনেকটাই বেড়ে গিয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হঠাৎ করে সব রাজ্যে বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্রীয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

সংক্রমণে মৃত ৪০

পশ্চিমবঙ্গেও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। সেন্টিনাল সার্ভেতে উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। মহারাষ্ট্রে তুলনামূলক ভাবে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েছে। মহারাষ্ট্রে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫৩ জন। উত্তর প্রদেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২০৫ জন। রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১,৪০৭ জন।

রাজধানী দিল্লির করোনা সংক্রমণ নিয়ে বিশেষ করে উদ্বেগ বাড়ছে। অন্যদিকে করোনা ভাইরাসের সংক্রমণে কেরলে মৃত্যুর সংখ্যা বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে করোনা টিকা করনে জোর দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে দেশবাসীকে করোনা টিকার বুস্টার ডোজ নেওয়ার জন্য সতর্ক করেছেন। সেইসঙ্গে শিশুদের টিকাকরণও সুনিশ্চিত করার জন্য রাজ্যগুলিকে নির্দেশ দিয়েছেন। একাধিক রাজ্যে নতুন করে করোনা বিধি কড়া করা হয়েছে।
মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে।

করোনার দৈনিক সংক্রমণের সঙ্গে সঙ্গে বাড়ল দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ৫৫ জন। এর আগে ৪০-৫০-র ঘরেই ঘোরাফেরা করছিল দেশের করোনা সংক্রমণে মৃত্যু সংখ্যা। সেটা হঠাৎ করে অনেকটা বেড়ে যাওয়ায় উদ্বেগ বেড়েছে। কারণ শুধুমাত্র কেরলেই করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ৫২ জন। আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক কেরল এবং মহারাষ্ট্রকে সতর্ক করেছিল। গত ২৪ ঘণ্টার মধ্যেই করোনা ভাইরাসে সংক্রমণের সংখ্যা এতটা বেড়ে যাওয়ায় উদ্বেগ বেড়েছে।

এদিকে আবার বাংলাতেও করোনা ভাইরাসের সংক্রমণ উদ্বেগ বাড়িয়েছে। সেন্টিনাল সার্ভেেত যে তথ্য পাওয়া গিয়েছে তা উদ্বেগজনক। বসিরহাটে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে। সেন্টিনাল সার্ভেতে দেখা গিয়েছে বসিরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়তে শুরু করেছে। ১.০৬ শতাংশ বেড়েছে বসিরহাটের করোনা সংক্রমণ। উত্তর দিনাজপুর, দক্ষিণ ২৪ পরগনা, নন্দীগ্রাম ও পূর্ব মেদিনীপুর এই চারটে জেলাতেও করোনা ভাইরাসের সংক্রমণ ঊর্ধ্বমুখী। সেই জেলা গুলিকে স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সতর্ক করা হয়েছে।

English summary
Coronavirus update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X