• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩০ হাজারের নীচে নামল দেশের দৈনিক করোনা সংক্রমণ, শুক্রবারের চেয়ে ৫.৬ শতাংশ কমল সংক্রমণ

Google Oneindia Bengali News

গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল দেশের দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টা ভারতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯,৬১৬ জন। গতকালের েচয়ে ৫.৬ শতাংশ কম হয়েছে করোনা ভাইরাসের সংক্রমণ। আন্তর্জাতি মঞ্চে করোনা মোকাবিলা এবং টিকাকরণ নিয়ে প্রশংশা পেয়েছেন প্রধানমন্ত্রী মোদী।

শুক্রবারের চেয়ে ৫.৬ শতাংশ কমল সংক্রমণ

করোনার থার্ড ওয়েভের ভ্রুকুটি এড়িয়েই অনেকটা কমল দেশের দৈনিক সংক্রমণ। ফের ৩০ হাজারের নীচে নেমে গিয়েছে দৈনিক সংক্রমণ। কমেছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের সংক্রমণে মারা গিয়েছেন ২৯০ জন। দেশে করোনা সংক্রমিত হয়ে মোট মৃতের সংখ্যা এখন ৪,৪৬,৬৫৮ জন। দেশে সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে ৯৭.৭৮ শতাংশ। তবে কেরলে কিন্তু এখনও সন্তোষ জনক অবস্থায় করোনা সংক্রমণ যায়নি। গোটা দেশের সিংহভাগ সংক্রমণই হচ্ছে কেরলে। সেখানে ১৭,৯৮৩ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। দেশের মোচ ২৯০ জনের মধ্যে শুধু মাত্র কেরলে মারা গিয়েছেন ১২৭ জন।

কেরলের পাশাপাশি করোনা সংক্রমণ ভাবিয়ে তুলেছে তামিলনাডুকেও। সেখানেও করোনা সংক্রমণ খুব একটা কমেনি। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে করোনা ভাইরাসের সংক্রমণ ১৭০০-তেই দাঁড়িয়ে রয়েছে। পজিটিভিটি রেট ১৬.২৭ শতাংশ হয়ে গিয়েছে সেখানে। মধ্যপ্রদেশেও করোনা সংক্রমণ হচ্ছে। মধ্য প্রদেশের ইন্দোর জেলায় নতুন করে ৩০ জন করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। প্রসঙ্গ উল্লেখ্য মধ্যপ্রদেশে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের সন্ধান মিলেছিল। এদিকে ডেল্টা প্লাস ভ্যারিয়েন্টের সংক্রমণ বাড়ছে ব্রিটেন এবং আমেরিকায়।

এখন আমেরিকা সফরেই রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ভারতের করোনা পরিস্থিতি মোকাবিলা প্রশংশিত হয়েছে। একই সঙ্গে ভারত যেভাবে অল্প সময়ের মধ্যে এত শতাংশ করোনা টিকাকরণ করিয়ে ফেলেছেন তা নিয়েও প্রশংসা করা হয়েছে মোদী সরকারকে। ডিসেম্বর মাসের মধ্যে দেশের সম্পূর্ণ টিকাকরণের টার্গেট নিয়েছে মোদী সরকার। কিন্তু এখনও অনেকটাই টিকাকরণ বািক। একাধিক রাজ্যে করোনা টিকার প্রথম ডোজ শেষ হয়ে গেলেও দ্বিতীয় ডোজ শেষ হয়নি। সেটা দ্রুত শেষ করার চেষ্টা চলছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিনে দেশে ২ কোটি টিকাকরণ করা হয়েছিল। করোনার থার্ড ওয়েভ মোকাবিলায় ইতিমধ্যেই উৎসবের মরশুমে বেশ কিছু নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। যে এলাকায় ৫ শতাংশ করোনা সংক্রমণ রয়েছে সেখানে উৎসব করা যাবে না। এবং মাস্ক ছাড়া বাইরে বেরোনো যাবে না বলে নির্দেশিকা জারি করা হয়েছে। উৎসবের মরশুমে করোনা সংক্রমণ বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন গবেষকরা। এই নিয়ে মোদী সরকারকে সতর্কও করা হয়েছিল।

English summary
Coronavirus update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X