• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস রুখতে কেরল নিয়ে ফেলল বড় পদক্ষেপ! ভারতে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা

বিশ্বের ১০০ টি দেশে ক্রমেই লাফিয়ে বাড়তে শুরু করেছে করোনা ভাইরাসের আতঙ্ক। একের পর এক দেশে করোনা আতঙ্ক দানা বাঁধছে। ভারতে নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছে এক ৩ বছরের শিশু। এমন পরিস্থিতিতে রবিবারই কেরলে নতুন করে ৫ জনের দেহে করোনার সন্ধান পাওয়া গিয়েছে। একনজরে দেখে নেওয়া যাক করোনা ভাইরাস রুখতে কেরলে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে।

করোনা ও কেরলের লড়াই

করোনা ও কেরলের লড়াই

করোনা যখন সবেমাত্র চিনকে গ্রাস করতে শুরু করে, তখন ভারতের দক্ষিণপ্রান্ত কেরলে ৩ জনের দেহে পাওয়া গিয়েছিল এই ভাইরাস। মুহূর্তে সেই রোগীদের আইসোলেশনে রেখে , তাঁদের চিকিৎসা করে, কার্যত ৩ সপ্তাহের মধ্যে তাঁদের সুস্থ করে তোলে কেরল। এরপর নতুন করে সেই রাজ্যে দুবাই থেকে আসা ৫ জনের দেহে এই ভাইরাস পাওয়া গিয়েছে।

কেরলের বড় পদক্ষেপ

কেরলের বড় পদক্ষেপ

'কনট্যাক্ট ট্রেস' শুরু করে দিয়েছে কেরল। যে ৫জনের দেহে নতুন করে এই সংক্রমণ পাওয়া গিয়েছে, তাঁদের সঙ্গে আর কাদের যোগাযোগ হয়েছে তা নিয়ে প্রচার শুরু করেছে সরকার। এই মর্মে সোমবার থেকেই করোনা ঘিরে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে।

৫ জনের সঙ্গে যোগাযোগ ছিল ২০০ জনের!

৫ জনের সঙ্গে যোগাযোগ ছিল ২০০ জনের!

কেরল সরকারের পদক্ষেপে জানা গিয়েছে যে ৫ জনের দেহে করোনার নমুনা পাওয়া গিয়েছে, তাঁদের কাছাকাছি আসেন প্রায় ২০০ জন। আর তার জেরেই এই ২০০ জনকে ঘিরে কেরল শুরি করেছে পরীক্ষা নিরীক্ষা। এই ২০০ জনের মদ্যে ইতালি ফেরৎ ৩ জন রয়েছেন। উল্লেখ্য, এই মুহূর্তে বিশ্বে চিনের পর সবচেয়ে বেশি করোনায় মৃত্যু হয়েছে ইতালিতে।

 ৫ জনকে ঘিরে কোনও ঝুঁকি নয়!

৫ জনকে ঘিরে কোনও ঝুঁকি নয়!

কেরলের পথনমথিট্টা এলাকার ওই ৫ জনকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। কেরল সরকার জানিয়েছে, ওই এলাকায় এখন কোনও মতেই সভা , সমিতি, বা জনসমাগম করা যাবে না। আপাতত ২ সপ্তাহের জন্য এই নিয়ম লাগু থাকবে।

চাকরি পেতে প্রধানমন্ত্রীর দ্বারস্থ ১ কোটি তরুণ! মোদীর পোর্টালে চাকরিপ্রার্থীদের ভিড়

English summary
Coronavirus scare in India, Kerala launches contact tracing programme .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X