• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা ভাইরাসের আতঙ্কের মধ্যেই কোয়ারান্টাইন সময়ে সাবস্ক্রিপশন বাড়ছে গ্লিডেনে

একদিকে কোভিড–১৯–এর আতঙ্ক তো অন্যদিকে কোয়ারান্টিনে থাকতে থাকতে মানুষ রীতিমতো বিষণ্ন হয়ে পড়ছে। তাই সেই বিষণ্নতা কাটাতে একটু অন্যরকমভাবে কোয়ারান্টিন সময় অতিবাহিত করতে চাইছেন সকলে।

গ্লিডেনে বেড়েছে সাবস্ক্রিপশন

গ্লিডেনে বেড়েছে সাবস্ক্রিপশন

দেশজুড়ে করোনা ভাইরাসের ভয়াবহতার মধ্যেই ফুটছে প্রেমের ফুল। সোমবার অনলাইন ডেটিং ও বিবাহ বর্হিভুত সম্পর্কের অ্যাপ গ্লিডেন জানিয়েছে যে এই সময় তাদের সাবস্ক্রিপশন ৭০ শতাংশের বেশি বেড়ে গিয়েছে শুধুমাত্র ভারতে। কারণ অধিকাংশ মানুষই এখন বাড়িতে বসে রয়েছেন এবং তাঁদের সময় কাটানো এক সমস্যা হয়ে উঠেছে।

বিশ্বের প্রত্যেকটি মানুষ এই গ্লিডেনের মাধ্যমে তাঁদের দীর্ঘ সময় কাটান। এই অ্যাপটি জানিয়েছে, ভারতে ৩১ মার্চ পর্যন্ত লকডাউন চলবে এই সময় তারা আশা করছে যে সাবস্ক্রিপশনের পরিমাণ বাড়তে পারে।

মানুষ কোয়ারান্টিনে বেশি সময় কাটাচ্ছেন গ্লিডেনে

মানুষ কোয়ারান্টিনে বেশি সময় কাটাচ্ছেন গ্লিডেনে

বিবাহ-বর্হিভুত ডেটিং অ্যাপ গ্লিডেনে এই সময় বেশি সময় ধরে মানুষ চ্যাট করছেন, যা স্বাভাবিকের চেয়ে ২.‌৫ সময় বেশি। এছাড়াও পাবলিক ও প্রাইভেট অ্যালবামে ছবি আপলোড করার পরিমাণও বেড়ে গিয়েছে, এই অ্যাপের সদস্যরাও নতুন তথ্য যোগ করে তাঁদের প্রোফাইল আপডেট করছেন। ২০১৭ সালে ভারতে গ্লিডেন তার অ্যাপ চালু করে এবং এই অ্যাপের দাবি এখনও পর্যন্ত ৮ লক্ষের বেশি সক্রিয় ভারতীয়রা তাদের সদস্য হয়েছে।

ইতালি, স্পেন ও ফ্রান্সেও বেড়েছে সাবস্ক্রিপশন

ইতালি, স্পেন ও ফ্রান্সেও বেড়েছে সাবস্ক্রিপশন

প্রসঙ্গত ইতালিতে এই মহামারি ভয়ানক রূপ নেওয়ায় ৪ মার্চ থেকে বাধ্যতামূলর কোয়ারান্টাইন শুরু হয় গিয়েছে এই দেশে। গ্লিডেন জানিয়েছে, কোয়ারান্টাইন শুরু হওয়ার দু'‌সপ্তাহের মধ্যে এই দেশে সাবস্ক্রিপশন তিনগুণ বেড়ে গিয়েছে। গ্লিডেন বলেছে, ‘‌ওয়েবসাইটে ৩০০ শতাংশ ট্রাফিক বেড়ে গিয়েছে এবং ইতালিতে এই অ্যাপে ২ ঘণ্টার পরিবর্তে মানুষ তিনঘণ্টা ধরে সময় কাটাচ্ছেন।'‌ গ্লিডেনে অজানা বন্ধুত্ব করার জন্য অনেক বেশি মানুষ এখানে সময় অতিবাহিত করছেন। এমনকী একে-অপরের সঙ্গে আগে কথা বলার পরও এই মুহূর্তে তাঁদের বেশি করে জানার চেষ্টা চলছে এই অ্যাপে। ফ্রান্স ও স্পেনে লকডাউন শুরু হওয়ার কিছুদিনের মধ্যেই গ্লিডেনে সাবস্ক্রিপশনও বেড়েছে।

গ্লিডেন খুবই নিরাপদ সদস্যদের জন্য

গ্লিডেন খুবই নিরাপদ সদস্যদের জন্য

গ্লিডেনের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‌গ্লিডেনের মতো সতর্ক একটি প্ল্যাটফর্ম যেখানে সদস্যদের পরিচয় গোপন রাখাই এই অ্যাপের প্রধান ধর্ম এবং বর্তমান সময়ে গোপনীয়তা বজায় রাখার চাহিদা যেখানে তুঙ্গে। এটা খুব সহজ ও অনেক বিচক্ষণ অ্যাপ তাই ফোন থেকেই সদস্যরা ‘‌ডিসসিক্রেট মোড'‌-এও অ্যাক্টিভ থাকতে পারেন। গ্লিডেন অনেকটাই ফেসবুকের মতন।'‌

কোভিড-১৯: লকডাউন রক্ষায় কড়া রাজ্য পুলিস, গাড়ি আটকাতে লাঠিচার্জ কোচবিহারে

English summary
coronavirus outbreak people in quarantine gleeden subscriptions jump in india
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X