• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সারা পৃথিবীতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৪ হাজার ছাড়াল, ভারতেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা

Google Oneindia Bengali News

নতুন করে ৭ আক্রান্তের খোঁজ পাওয়ায় ভারতে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪৬-এ। অন্যদিকে এই ভাইরাসে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪০০০। সরকারের তরফে সামরিক বাহিনীর পাশাপাশি আধা সামরিক বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে যাতে তাদের হাসপাতালগুলিকে প্রয়োজনে নাগরিক প্রয়োজনে ব্যবহার করা যায়।

ভারতে বাড়ছে আক্রান্তের সংখ্যা

ভারতে বাড়ছে আক্রান্তের সংখ্যা

করোনা ভাইরাসে ভারতে আক্রান্তের সংখ্যা বাড়ছে। নতুন করে যে সাতজনের দেহে এই ভাইরাসের সংক্রমণ ঘটেছে তাঁদের মধ্যে রয়েছেন দিল্লির এক বাসিন্দা এবং কেরলের ৩ বছরের এক শিশু। পুনে থেকে ২ জনের আক্রান্তের খোঁজ মিলেছে। ১ মার্চ দুবাই থেকে ফিরেছিলেন পুনের দম্পতি। সব মিলিয়ে সংখ্যাটা ৪৬ বলে জানা গিয়েছে।

মৃতের সংখ্যা ছাড়াল ৪০০০

মৃতের সংখ্যা ছাড়াল ৪০০০

এদিকে করোনা ভাইরাসে সারা বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৪ হাজার। সংখ্যাটা এই মুহুর্তে ৪০১১। চিনে নতুন করে ১৭ জনের মৃত্যু হয়েছে। বিশ্বের প্রায় ১০০টি দেশে ছড়িয়েছে এই ভাইরাস। আক্রান্তের সংখ্যা ১,১০,০০০-র বেশি।

ইরান থেকে ফেরানো হচ্ছে আটকে পড়াদের

ইরান থেকে ফেরানো হচ্ছে আটকে পড়াদের

সেনাবাহিনীর বিশেষ বিমানে ইরানে আটকে পড়াদেশ দেশে ফেরানো হচ্ছে। বিদেশমন্ত্রী জয়শংকর সোমবার হঠাৎই কাশ্মীর সফর করেন। সেখানে ইরানে আটকে পড়াদেরব পরিজনদের সঙ্গে কথা বলেন তিনি।

বিভিন্ন মন্ত্রক ও সেনাবাহিনীকে তৈরি থাকতে নির্দেশ

বিভিন্ন মন্ত্রক ও সেনাবাহিনীকে তৈরি থাকতে নির্দেশ

মোদী সরকারের তরফ থেকে ২০ টি মন্ত্রককে নির্দেশ দেওয়া হয়েছে যাতে কোয়ারেন্টাইন সেন্টারগুলিতে পর্যাপ্ত ব্যবস্থা থাকে। সেগুলিকে যাতে অস্থায়ী হাসপাতালের রূপ দেওয়া যায়, সেব্যাপারেও নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি সেনাবাহিনী এবং আধা সামরিক বাহিনীকে বলা হয়েছে, যাতে তারা কোয়ারেন্টাই সুবিধা-সহ তৈরি থাকেন। দেশের ৩৭ টি জায়গায় যাতে অন্তত ৫৪০০ মানুষকে ভর্তি করানো যায়, তার জন্য বলা হয়েছে।

English summary
Coronavirus outbreak in India and World 10 march
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X