• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাস: স্যানিটাইজার, মাস্ককে অত্যাবশ্যকীয় সামগ্রী ঘোষণা কেন্দ্রের

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসে দাপট প্রতিনিয়ত বাড়ছে। যার জেরে প্রবল আতঙ্ক ছড়িয়েছে গোটা বিশ্বে। ভারতে ইতিমধ্যেই করোনা সংক্রমণে একজনের মৃত্যু হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় এন-৯৫ মাস্ক এবং হ্যানিটাইজারকে অত্যাবশ্যকীয় সামগ্রী হিসেবে ঘোষণা করল কেন্দ্রীয় সরকার।

অত্যাবশ্যকীয় সামগ্রী মাস্ক ও স্যানিটাইজার

অত্যাবশ্যকীয় সামগ্রী মাস্ক ও স্যানিটাইজার

লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। ইতিমধ্যেই কর্নাটকে করোনা সংক্রমণে মৃত্যু হয়েেছ এক বৃদ্ধের তারপরেই আরও জরুরি পদক্ষেপ নেওয়া শুরু করেছে সরকার। গোটা দেশে মাস্ক ও স্যানিটাইজারকে অত্যাবশ্যকীয় সামগ্রি হিসেবে ঘোষণা করা হয়েছে। জুন মাসের শেষ পর্যন্ত এই নির্দেশিকা বহাল থাকবে বলে জানানো হয়েছে। সুলভ মূল্যে সব ব্যবসায়ীকে মাস্ক এবং স্যানিটাইজার বিক্রি করতে হবে। কোনও রকম ফাটকা কারবার করা হলে আইন অনুযায়ী সেই ব্যবসায়ী বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে কেন্দ্রের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে। এই নিয়ে কোনও রকম বেআইনি কার্যকলাপ হলে ৭ বছরের কারাদণ্ড পর্যন্ত হতে পারে বলে নির্দেশিকায় জানানো হয়েছে।

 মাস্ক সংকট

মাস্ক সংকট

করোনা ভাইরাস সংক্রমন ছড়ানোর সঙ্গে সঙ্গে গোটা দেশে মাস্ক এবং স্যানিটাইজারের চাহিদা মারাত্মক আকার নিয়েছে। প্রবল সংকট তৈরি হয়েছিল মাস্ক এবং স্যানিটাইজারের। এই নিয়ে কালো বাজারি শুরু হয়েছিল। অনলাইনে প্রায় ১০০০ টাকায় বিক্রি হচ্ছিল মাস্ক। পরিস্থিতি মোকাবিলায় শেষে প্রশাসন তৎপর হয়। একাধিক ওষুধের দোকানে তল্লাশি চালানো হয়। এবং বেআইনি ভাবে মাস্ক মজুদ করে রাখার জন্য অভিযুক্ত ব্যবসায়ীদের মোটা টাকা জরিমানাও করা হয়েছে।

বাজারে চাহিদা অনুযায়ী মাস্ক ও স্যানিটাইজার রাখতে হবে

বাজারে চাহিদা অনুযায়ী মাস্ক ও স্যানিটাইজার রাখতে হবে

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে নির্দেশিকা জাির করে জানানো হয়েছে দেশের সবপ্রান্তে মাস্ক এবং স্যানিটাইজার চাহিদা মত মজুত রাখতে হবে। চাহিদা এবং যোগানের মধ্যে বিভেদ তৈরি করলে কড়া পদক্ষেপ করবে সরকার। কোনও রকম মূল্য বৃদ্ধি করা হচ্ছে কনা এই দুটি অত্যাবশ্যকীয় জিনিসে তার উপর নজর রাখা হবে বলে জানানো হয়েছে নির্দেশিকায়।

English summary
Coronavirus: Government declear Musk and sanitizer are essential commodities
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X