• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উপসর্গহীন হলে বাড়িতে রাখার পরামর্শ ঝুঁকিপূর্ণ, করোনা সংক্রমণ নিয়ে নতুন তথ্য দিলেন গবেষকরা

Google Oneindia Bengali News

করোনা সংক্রমণের উপসর্গ না থাকলেও আক্রান্ত রোগীর সঙ্গে একই বাড়িতে অনেকের থাকা অত্যন্ত ঝুঁকি পূর্ণ। এমনই দাবি করেেছন গবেষকরা। বুধবারই প্রকাশিত একটি গবেষণা পত্রে প্রকাশিক হয়েছে করোনা আক্রান্ত রোগী বাড়িতে থাকলে সতর্কতা নিলেও পরিবারের লোকেদের মধ্যে করোনা ভাইরাস দ্রুত ছড়ায়।

উপসর্গহীন রোগী থেকে সংক্রমণ

উপসর্গহীন রোগী থেকে সংক্রমণ

সম্প্রতি গবেষণায় দেখা গিয়েছে উপসর্গহীন রোগীরে বাড়িতে আইসোলেশনে রাখলেও বিপদ রয়েছে। কারণ একই পরিবারে যদি অনেকে বসবাস করেন তাহলে করোনা ভাইরাস দ্রুত ছড়ায়। অর্থাৎ জনঘনত্ব যত বেশি হবে করোনা ভাইরাস তত দ্রুত ছড়াবে।

চিনেই প্রামাণিত হয়েছে তথ্য

চিনেই প্রামাণিত হয়েছে তথ্য

সম্প্রতি চিনের গঙ্গঝউ প্রদেশে করোনা সংক্রমিত হয়েছেন উপসর্গহীন রোগীর পরিবারের লোকেরা। ৩৪৯ করোনা আক্রান্ত উপসর্গহীন রোগীর থেকে সংক্রামিত হয়েছেন ১৯৬৪ জন। এরা সকলেই তাঁদের পরিবারের লোকেরা। উপসর্গহীন হওয়ায় বাড়িতেই আইসোলেশনে ছিলেন এই রোগীরা। কিন্তু করোনা রেহাই দেয়নি পরিবারের লোকেদের।

আক্রান্ত হলে আলাদা থাকাই ভাল

আক্রান্ত হলে আলাদা থাকাই ভাল

ফ্লোরিডা বিশ্ববিদ্যালয়েক গবেষকরা জানিয়েছেন করোনা আক্রান্ত হওয়ার পর উপসর্গ না থাকলেও পৃথক বা আলাদা থাকাই ভাল। কারণ এই সময় পরিবারের লোকেদের সঙ্গে থাকলে বিপদ বেশি হয়। শত সাবধানতা নিলেই রোগীর ব্যহহৃত জিনিসপত্র থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে পরিবারের অন্যদের কাছে।

করোনা নিয়ে বাড়ছে উদ্বেগ

করোনা নিয়ে বাড়ছে উদ্বেগ

এদিকে দীর্ঘ ৬ মাস পেরিেয় গেলেও করোনা ভাইরাস থেকে মুক্তির পর মিলছে না। সম্প্রতি একটি ওষুধের সন্ধান পেয়েছেন অক্সফোর্ডের গবেষকরা। তাতে করোনায় মৃত্যুর হার অনেকটাই কমছে বলে দাবি করেছেন অক্সফোর্ডের গবেষকরা। সেই ওষুধে নতুন দিশা দেখছেন চিকিৎসকরা।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

বড় শহরগুলির মধ্যে বেঙ্গালুরুতে করোনা সংক্রমণ অনেকটাই কম, আসল কারণ জানেন কী বড় শহরগুলির মধ্যে বেঙ্গালুরুতে করোনা সংক্রমণ অনেকটাই কম, আসল কারণ জানেন কী

English summary
Coronavirus can spread esealy amond family menbers who living togater,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X