• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দ্রুত পরীক্ষার জন্য মুম্বইয়ের রাস্তায় নামল অত্যাধুনিক প্রযুক্তিতে সাজানো করোনা টেস্টিং বাস

  • |

দেশে করোনা পরিস্থিতি মোটেই সুবিধার নয়। গতকালই প্রথম বারের জন্য আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০০০। ক্রমেই জটিল হচ্ছে অবস্থা। দেশে সবচেয়ে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে মহারাষ্ট্র এবং দিল্লি। পরিস্থিতি সামাল দিতে জারি করা হয়েছে তৃতীয় দফার লকডাউনও। এমতাবস্থায়, সর্বাগ্রে প্রয়োজন আরও পরীক্ষা। এবার খোদ মুম্বাই শহরে চালু করা হল করোনা পরীক্ষার জন্য একটি ভ্রাম্যমান বাস।

দ্রুত পরীক্ষার জন্য মুম্বইয়ের রাস্তায় নামল করোনা টেস্টিং বাস

দ্রুত করোনা পরীক্ষা করতে এবার অভিনব উদ্যোগ নিল মহারাষ্ট্র সরকার। রাস্তায় নামানো হল ভ্রাম্যমান করোনা টেস্টিং বাস। মুম্বই থেকেই প্রথম যাত্রা শুরু করে এই বাস৷ সূত্রের খবর, বাসে থাকবেন বিশেষজ্ঞরা তারাই ঘুরে ঘুরে সংগ্রহ করবেন সন্দেহভাজন ব্যক্তিদের লালারসের নমুনা। গণহারে করোনা পরীক্ষার উদ্দেশ্যে মহারাষ্ট্র সরকারের এই নয়া পন্থা ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে বিশেষজ্ঞ মহলে।

শুক্রবার, মুম্বইতে এই বাসের উদ্বোধন হয় একটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে। উদ্বোধন করেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপ, পরিবেশ মন্ত্রী আদিত্য ঠাকরে, ও বৃহন্মুম্বই পৌরননিগম কমিশনার পারভিন পারদেশি। বৃহন্মুম্বই পৌরননিগম কমিশনার এই প্রসঙ্গে জানান, "এটাই প্রথম ভ্রাম্যমান বাস যার দ্বারা গণপরীক্ষা করা হবে। অত্যাধুনিক পদ্ধতিতে করোনা ভাইরাসকে চিহ্নিত করার সমস্ত পদ্ধতি ও সরঞ্জামের ব্যবস্থা থাকবে এই বাসে।"

এই বাস যেন ছোট খাটো একটি ল্যাব। অত্যাধুনিক প্রযুক্তিতে সুসজ্জিত এই বাসে থাকছে একটি টেস্টিং ল্যাব, এছাড়াও থাকবে এক্স-রে পরীক্ষার প্রয়োজনীয় যন্ত্রপাতি। পাশাপাশি, চিকিৎসকদের জন্যও রয়েছে একটি বিশেষ ঘর। এই টেস্ট বাসটির নির্মাণ করেছে কৃষ্ণ ডায়াগনোস্টিক ও আইআইটি প্রাক্তনী সংসদ। মুম্বইয়ের বিভিন্ন বস্তি এলাকা ঘুরে ঘুরে এই বাসটি করোনা পরীক্ষা করবে।

English summary
Corona testing bus on Mumbai streets to get fast tests
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X