• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণের শিখর পেরিয়ে গিয়েছে ভারত, আগামী ফেব্রুয়ারিতে নিয়ন্ত্রণে আসার সম্ভাবনা

দু’মাসের বেশি সময় ধরে বিশ্বে দৈনিক করোনা আক্রান্তের তালিকায় এক নম্বরে রয়েছে ভারত ও সংক্রমণের দিক থেকে আমেরিকার পরই নাম রয়েছে এই দেশের। ইতিমধ্যেই তা ৭৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। কিন্তু তার মধ্যেই ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ শিখর ছুঁয়েছে কিনা তা নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। এর আগে অনেক বার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক ও ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের তরফে জানানো হয়েছে, সংক্রমণের শিখরে পৌঁছায়নি দেশ। কিন্তু এবার কেন্দ্রের কমিটির তরফে জানিয়ে দেওয়া হল করোনা সংক্রমণের শিখরে শুধু পৌঁছানো নয়, তা পেরিয়েও গিয়েছে ভারত। এবার সংক্রমণ কমার পালা। আগামী বছর ফেব্রুয়ারি মাসের মধ্যে তা নিয়ন্ত্রণে আসবে বলেও জানিয়েছে এই কমিটি।

করোনা সংক্রমণের শিখর পেরিয়ে গিয়েছে ভারত, আগামী ফেব্রুয়ারিতে নিয়ন্ত্রণে আসার সম্ভাবনা

কেন্দ্রের তরফে নিয়োগ করা একটি প্যানেলের তরফে রবিবার এই কথা জানানো হয়েছে। এই প্যানেল জানিয়েছে, গত দু’সপ্তাহ ধরে সংক্রমণ কমছে। আগে দিনে ৯৭ হাজারের বেশি মানুষ দৈনিক আক্রান্ত হত। কিন্তু ধীরে ধীরে তা কমতে থাকে। সম্প্রতি তা ৬০ হাজারের ঘরে রয়েছে। রবিবার আক্রান্তের সংখ্যা ৬১ হাজার ৮৭১ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭৫ লাখ ছাড়িয়ে গিয়েছে। সেইসঙ্গে দু’মাস পরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৮ লাখের নীচে নেমেছে। কেন্দ্রের তরফে নিয়োগ করা এই প্যানেলের সদস্যরা মূলত আইসিএমআর এবং আইআইটির বিশেষজ্ঞ। তাঁরা জানিয়েছেন, যদি স্বাস্থ্যবিধি মেনে চলা হয় তাহলে আগামী বছর ফেব্রুয়ারি মাসের মধ্যে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হবে।

প্যানেলের সদস্যরা জানিয়েছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আসতে আসতে অবশ্য ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫ লাখের কাছাকাছি চলে যাবে। অর্থাৎ আগামী বছর ফেব্রুয়ারি মাসের মধ্যে ভারতে আরও ৩০ লক্ষ মানুষ আক্রান্ত হবেন বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা।

Puja Special : কলকাতাঃ দ্বিতীয়াতে নিজের খাস তালুকেই একগুচ্ছ পুজোর উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

সংবাদমাধ্যমের বিরুদ্ধে বলিউডের মানহানি মামলাকে সমর্থন করলেন হেমা মালিনী

English summary
corona has reached the peak in indi likely to come under control next february
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X