• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌করোনা ভাইরাসের প্রভাব, হাত ধোওয়ার জন্য হায়দরাবাদে বেড়েছে জলের ব্যবহার

করোনা ভাইরাসের হাত থেকে নিজেকে রক্ষা করতে হু সহ বিভিন্ন স্বাস্থ্য সংস্থাগুলি বারংবার হাত ধোওয়ার কথা বলেছে। যে কারণে বৃহত্তর হায়দরাবাদে গত দু’‌সপ্তাহে নাগরিকদের হাত ধোওয়ার পরিমাণ বেড়ে গিয়েছে যার জন্য জলের ব্যবহারও বেড়েছে বলে জানিয়েছে হায়দরাবাদ মেট্রোপলিটন জল সরবরাহ ও নিকাশি বোর্ড। যদিও বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে যে এখনও পর্যন্ত জলের অভাব হয়নি। সরকারিভাবে জানানো হয়েছে, এটা ভালো দিক যে মানুষ স্যানিটাইজারের বদলে জল দিয়ে ভালো করে নিজেদের হাত ধুচ্ছেন অন্তত ২০ সেকেন্ড ধরে।

‌করোনা ভাইরাসের প্রভাব, হাত ধোওয়ার জন্য হায়দরাবাদে বেড়েছে জলের ব্যবহার

তেলঙ্গানা সরকারের পক্ষ গত ১৪ মার্চ জিও নোটিস জারি করে বলা হয়েছিল যে কোচিং সেন্টার, আবাসিক স্কুল, সিনেমা হল, বিনোদন পার্ক, সুইমিং পুল, জিম, হস্টেল সহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। এটা জল বাঁচাতে সাহায্য করবে যা ঘরোয়া কাজে ব্যবহার হবে।

কৃষ্ণা পানীয় জল সরবরাহ প্রকল্প (‌আক্কামপল্লী)‌ এবং গোদাবরী পানীয় জল সরবরাহ প্রকল্প (‌ইয়েল্লামপল্লী)‌ এই দুই জায়গা থেকে বেশিরভাগ জল টানা হয়। অতিরিক্ত জলের বোঝা নিতে না পারায় এই দুই জলাধারের পদ্ধতি নিতে না পারায় এর থেকে বেশি জল টানা যায় না। জানা গিয়েছে ওয়াটার বোর্ড কৃষ্ণা পানীয় জল সরবরাহ প্রকল্প থেকে প্রতিদিন ২৭০–২৭২ মিলিয়ন গ্যালনস ও গোদাবরী পানীয় জল প্রকল্প থেকে প্রতিদিন ১৬৮ মিলিয়ন গ্যালনস জল টানে। এর পাশাপাশি অনেক পরিবারই কাপড় ধোওয়ার জন্য কুয়ো থেকে জল টানে।

English summary
corona effect water uses in hyderabad is increased
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X