• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিভীষিকাময় ২০২০! করোনা, লকডাউনের বছরে কত বিদেশী ভারত সফর করেছিলেন, জানেন

Google Oneindia Bengali News

করোনা একটা সময় ভয়াবহ আকার ধারণ করেছিল। সেই সময় অনেক সময় এই ভাইরাসের জেরে মারা গেচ্ছিলেন। আবার অনেকে আক্রান্তও হয়েছিলেন। জানেন সেই সময় কত মানুষ ভারতে এসেছিলেন? যখন লকডাউন ও বিধিনিষেধ চলছিল সেই সময় অর্থাৎ ২০২০ সালে ৬১ হাজারেও বেশ আমেরিকান-সহ ৩২.৭৯ লক্ষের বেশি বিদেশী ভারতে এসেছিলেন। এখানেই শেষ নয়! ৪ হাজার ৭৫১ জন পাকিস্তানি নাগরিকও কিন্তু ভারতের মাটিতে পা রেখেছিলেন।

কত মানুষ ভারতে সফর করেছিলেন

কত মানুষ ভারতে সফর করেছিলেন

২০২০ ও ২০২১ সালের স্বরাষ্ট্র মন্ত্রকের বার্ষিক প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, সে সময়ে মোট ৩২ লক্ষ ৭৯ হাজার ৩১৫ জন ভারতে এসেছিলেন। মার্কিন যুক্তরাষ্ট্র এসেছিলেন ৬১ হাজার ১৯০ জন। বাংলাদেশ থেকে ভারতে এসেছিলেন ৩৭ হাজার ৭৭৪ জন। ৩৩ হাজার ৩২৩ জন এসেছিলেন যুক্তরাজ্য থেকে। কানাডা থেকে এসেছিলেন ১৩ হাজার ৭০৭ জন। ১১ হাজার ৬৬৮ জন এসেছিলেন পর্তুগাল থেকে। আফগানিস্তান থেকে এসেছিলেন ১১ হাজার ২১২ জন। সেসময় জার্মান থেকে এসেছিলেন ৮ হাজার ৪৩৮ জন। ৮ হাজার ৩৫৩ জন এসেছিলেন ফরাসি থেকে। ইরাক থেকে এসেছিলেম ৭ হাজার ১৬৩ জন। কোরিয়া থেকে এসেছিলেন ৬ হাজার ১২৯ জন। রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, সে সময় মোট ১০ টি দেশ পয়লা এপ্রিল ২০২০ থেকে ডিসেম্বর পর্যন্ত মোট ৭১.২৩শতাংশ বিদেশী ভারত সফর করেছিলেন।

কবে থেকে বিধিনিষেধে ছাড় দেওয়া হয়েছিল

কবে থেকে বিধিনিষেধে ছাড় দেওয়া হয়েছিল

২০২০ সালের জুন মাস থেকে কিছু বিধিনিষেধে ছাড় দেওয়া হয়েছিল। সেসময় কিন্তু ভারত থেকে বিদেশী অনেক বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সেসময় কিন্তু ভিসাও দেওয়া বন্ধ ছিল। যদিও কোভিড গ্রাফ নিম্নমুখী হতে আসতে আসতে অনেক বিধিনিষেধ তোলা হয়েছিল।

কারা সেসময় ভারতে আসতে পারতেন

কারা সেসময় ভারতে আসতে পারতেন

২১ অক্টোবর এমএইচএ বিদেশী নাগরিকদের জলপথে বা বন্দে ভারত মিশন বা 'এয়ার বুদ্বুদ' মাধ্যমে যাতায়াতের সুবিধা করে দিয়েছিল। বেসামরিক বিমান চলাচল মন্ত্রকের অনুমতি অনুযায়ী সেসময় বিমান চলাচল হত। যাদের এই বিষয়ে অনুমতি দেওয়া হতো, তাঁদের ভারতের ওভারসিজ সিটিজেন (OCI) ও ভারতীয় বংশোদ্ভূত ব্যক্তি((PIO) কার্ড যাদের কাছে ছিল, তারাই যাতায়াত করতে পারতেন।

রাজ্যগুলির কাছে ১৯.৯০ কোটি অব্যবহৃত করোনা ভ্যাকসিন রয়েছে, জানাল কেন্দ্ররাজ্যগুলির কাছে ১৯.৯০ কোটি অব্যবহৃত করোনা ভ্যাকসিন রয়েছে, জানাল কেন্দ্র

গত ২৪ ঘন্টায় দেশে প্রায় আড়াই হাজার সংক্রমিত


English summary
corona and lockdown time 32 79 lakh foreigners visited india in 2020 year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion