Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

রাহুল গান্ধী নন, দেশকে অসম্মান করেছেন খোদ প্রধানমন্ত্রী, বিজেপিকে পাল্টা জবাব কংগ্রেসের

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

বার্কলেতে ক্যালিফর্নিয়া বিশ্ববিদ্যালয়ে রাহুল গান্ধীর বক্তব্য নিয়ে জমে উঠেছে দোষারোপের পালা। রাহুলের বক্তব্যের জবাবে স্মৃতি ইরানির দাবি, বিদেশে গিয়ে প্রধানমন্ত্রীকে ছোট করেছেন কংগ্রেস সহ সভাপতি। কিছুক্ষণের মধ্যেই কংগ্রেসের পক্ষ থেকে পাল্টা জবাবে বলা হল, প্রধানমন্ত্রী মোদী নিজে বহুবার বিদেশে গিয়ে নিজের ভাষণে গোটা দেশকে অসম্মান করেছেন।

রাহুল গান্ধী নন, দেশকে অসম্মান করেছেন খোদ প্রধানমন্ত্রী, বিজেপিকে পাল্টা জবাব কংগ্রেসের

এদিন কংগ্রেস মুখপাত্র আনন্দ শর্মা বলেন, মোদীর আমলে দেশের বর্তমান পরিস্থিতিই তুলে ধরেছেন রাহুল গান্ধী। অপরদিকে স্মৃতি ইরানি ও বিজেপিকে একহাত নিয়ে তিনি বলেন, বিজেপির পক্ষ থেকে এই বিবৃতি প্রমাণ করে আসলে তারা কতটা অসহিষ্ণু। সামান্য সমালোচনা শোনার মত ক্ষমতাও তাদের নেই। উল্লেখ্য, এদিনই রাহুল গান্ধী অসহিষ্ণুতা ও গো-রক্ষার নামে হিংসার প্রতিবাদে মুখ খোলেন। কিন্তু তাঁর বক্তব্যের জন্য রাহুলকে তীব্র কটাক্ষ করেন স্মৃতি ইরানি।

আনন্দ শর্মা বলেন, স্বাধীনতার পর নানা ক্ষেত্রে ভারতের এগিয়ে থাকা সম্পর্কে কথা বলেছেন রাহুল গান্ধী। এমনকী ভারত যে পরমাণু শক্তিধর রাষ্ট্র সেকথাও উল্লেখ করেছেন রাহুল। তাহলে তিনি কীভাবে দেশকে ছোট করলেন। বরং প্রধানমন্ত্রী মোদীই বলেছিলেন, তিনি আসার আগে ভারত একটি দুর্নীতিগ্রস্ত রাষ্ট্র ছিল। এই কথা বলে প্রধানমন্ত্রী আন্তর্জাতিক মহলে দেশের ভাবমূর্তি নষ্ট করেছেন বলেও তোপ দাগেন আনন্দ শর্মা। এমনকী বিজেপি ও প্রধানমন্ত্রীকে মানসিক রোগী বলতেও কসুর করেননি আনন্দ শর্মা।

তিনি বলেন, গণতন্ত্রে প্রধানমন্ত্রীকেও সমস্ত সমালোচনা মাথা পেতে নিতে হয়। কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে মানুষকে প্রশ্ন করতে বাধা দেওয়া হচ্ছে, জোর করে নিজেদের চিন্তাভাবনা সাধারণ মানুষের মাথায় ঢোকানো হচ্ছে।

[আরও পড়ুন : ব্যর্থ যুবরাজ' বলে রাহুলকে তীব্র কটাক্ষ স্মৃতি ইরানির]

English summary
PM Modi insulted India abroad, not Rahul Gandhi, Anand Sharma lashes out at Smriti Irani and BJP.
Please Wait while comments are loading...