গুজরাত নির্বাচনে কংগ্রেসের প্রথম দফার প্রার্থী তালিকায় পাতিদার তাস, ৭৭ জনের মধ্যে ২০ জন পাতিদার

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

১৮২ আসন বিশিষ্ট গুজরাত বিধানসভার নির্বাচনে প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ করল কংগ্রেস। রবিবার রাতে প্রকাশিত এই তালিকায় রয়েছে ৭৭ জনের নাম। আর ৭৭ জনের মধ্যে রয়েছেন ২০ জন পাতিদার প্রার্থী।

গুজরাত নির্বাচনে কংগ্রেসের প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ

শেষ পর্যন্ত গুজরাতে পাতিদার তাস খেলেই দিল কংগ্রেস। পাতিদার অনামত আন্দোলন সমিতির সঙ্গে সমঝোতা করেই এবারের নির্বাচনে লড়াই করতে চলেছে কংগ্রেস। যাঁরা প্যাটেল সম্প্রদায়ের সংরক্ষণের জন্য আন্দোলন করছে। কংগ্রেস ক্ষমতায় এলে সংরক্ষণ ব্যবস্থা কার্যকর করবে বলে ঐক্যমত্যে পৌঁছেছে।

আবদাসার বর্তমান বিধায়ক শক্তিসিন গোহিল মান্ডভি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। ক্ষমতায় এলে কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রীত্বের দৌড়ে তিনি অনেকইটাই এগিয়ে থাকবেন বলে, জানাচ্ছে গুজরাতের রাজনৈতিক মহল।

পাতিদার আন্দোলনের নেতা ললিত বাসোয়া ধোরাজি কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রাজকোটর পশ্চিম কেন্দ্রে মুখ্যমন্ত্রী বিজয় রূপানির বিরুদ্ধে দাঁড়াচ্ছেন ইন্দ্রনীল রাজ্যগুরু। ২০০৪ থেকে ২০০৭ পর্যন্ত রাজ্যের বিরোধী দলনেতা অর্জুন মোদভাদিয়া প্রতিদ্বন্দ্বিতা করবেন পোরবন্দর আাসন থেকে। তাঁর বিরুদ্ধে বিজেপির প্রার্থী রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী বাবু বোখিরিয়া।

ঘোষিত ৭৭ জনের তালিকায় তফশিলি উপজাতি প্রার্থী রয়েছেন ১১ জন এবং তফশিলি জাতির প্রার্থী রয়েছেন ৭ জন।

হার্দিক প্যাটেলের পাতিদার অনামত আন্দোলন সমিতি ২০ টি এবং অল্পেশ ঠাকোরের ওবিসি গ্রুপ কংগ্রেসের কাছে ১২ টি আসনের দাবি করেছে।

বিজেপি এখনও পর্যন্ত ১০৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে।

রবিবার কংগ্রেসের প্রার্থী তালিকা প্রকাশের আগে ভুয়ো তালিকা প্রকাশকে ঘিরে উত্তেজনা ছড়ায়।

English summary
Congress releases their first list of 77 candidates for Gujarat Assembly Election 2017
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.