• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অখিলেশের ৯৯ আসনের প্রস্তাব গ্রহণ করল না কংগ্রেস, সঙ্কটে জোট!

নয়াদিল্লি, ২১ জানুয়ারি : উত্তরপ্রদেশ নির্বাচনের আগে জোট গড়লেও কিছুতেই রফাসূত্রে আসতে পারছে না কংগ্রেস ও সমাজবাদী পার্টি। সূত্রের খবর, কংগ্রেসের ১১০ আসনের দাবির জায়গায় ৯৯ আসন দিতে রাজি হয়েছেন অখিলেশ যাদব। সেই প্রস্তাব গ্রহণ করতে অস্বীকার করেছে কংগ্রেস নেতৃত্ব।

সকাল থেকে আসন সমঝোতা নিয়ে দুই দলের মধ্যে দফায় দফায় বৈঠক হয়েছে । মূল আলোচ্য বিষয়, জোটের ফলে কোন দল কটি আসন পাচ্ছে, আর কোন দল কোন আসন পাচ্ছে।

অখিলেশের ৯৯ আসনের প্রস্তাব গ্রহণ করল না কংগ্রেস, সঙ্কটে জোট!

অখিলেশ ইতিমধ্যে ২১০টি আসনের প্রার্থী তালিকা ঘোষণা করেছে। যার মধ্যে কংগ্রেসের জেতা আসনও রয়েছে। সূত্রের খবর আগামী ২৪ ঘন্টার মধ্যে আরও বেশ কিছু গুরুত্বপূর্ণ আসনে প্রার্থীর নাম ঘোষণা করতে পারেন অখিলেশ। কারণ প্রথম দফার নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২৪ জানুয়ারি। ফলে স্বভাবতই হাতে বেশি সময় নেই।

কংগ্রেস প্রথম থেকে ১৩০টি আসনের দাবি করে এসেছিল। কংগ্রেসের যুক্তি ছিল এর থেকে কম আসনে সংঝোতা করলে তা দলের জাতীয় দলের স্বার্থ ক্ষুণ্ণ করতে পারে। তবে পরে সেই দাবি কিছুটা কমিয়ে ১১০ করলেও অখিলেশের ৯৯ আসনের প্রস্তাবে কংগ্রেস নেতৃত্ব কিছুতেই রাজি হবে না বলে মনে করছে দলের একাংশ। সেক্ষেত্রে জোট সঙ্কটে পড়তে চলেছে কি না এখন তাই দেখার।

English summary
Congress Rejects Akhilesh Yadav's Offer Of 99 Seats, Alliance With Samajwadi Party In Trouble
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X