• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সোমবার ইডির দফতরে হাজিরা দেবেন রাহুল! কংগ্রেসের প্রতিবাদ কর্মসূচিতে না দিল্লি পুলিশের

Google Oneindia Bengali News

ন্যাশনাল হেরল্ড (National Herald) মামলায় সোমবার দিল্লিতে (Delhi) ইডির (ED) দফতরের হাজিরা দিতে চলেছেন, প্রাক্তন কংগ্রেস (Congress) সভাপতি রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেস ইডির পদক্ষেপের প্রতিবাদ করে কর্মসূচির পরিকল্পনা করেছিল। যদিও দিল্লি পুলিশের তরফ থেকে সেই কর্মসূচিতে অনুমতি দেওয়া হয়নি।

কংগ্রেসের পরিকল্পনা বাতিল করল পুলিশ

রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের প্রতিবাদ করে কংগ্রেসের সদর দফতর থেকে ইডির দফতর পর্যন্ত পদযাত্রার পরিকল্পনা করা হয়েছিল। যদিও তা বাতিল করে দেওয়া হয়েছে দিল্লি পুলিশের তরফ থেকে। অন্যদিকে সোমবার সকাল থেকে ইডির দফতরের বাইরে বিশাল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিন সকালে দিল্লির এআইসিসি দফতরের সামনে কংগ্রেস নেতা ও কর্মীরা স্লোগান দিলে পুলিশ তাদের সরিয়ে দেয়। শুধু সকালেই নয়, সারা দিনে কংগ্রেসের বেশ কয়েকজন শীর্ষ নেতা শক্তি প্রদর্শনে অংশ নেবেন বলে জানা গিয়েছে।

রাহুল গান্ধীর বাড়ির সামনেও পুলিশ মোতায়েন

এদিন সকালে রাহুল গান্ধীর বাড়ির সামনেও ব্যাপক সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়। দিল্লির সাম্প্রতিক পরিস্থিতি এবং ভিআইপিকে ইডির তলবের কারণে দিল্লি পুলিশের তরফে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন, দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার।

সারা দেশেই বিক্ষোভের পরিকল্পনা

কংগ্রেসের তরফে আগেই জানানো হয়েছিল, রাজনৈতিক প্রতিহিংসা এবং কেন্দ্রীয় সরকার তদন্তকারী সংস্থাগুলিকে অপব্যবহার করছে এই অভিযোগ করে সারা দেশের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ২৫ টি অফিসের সামনে বিক্ষোভের কর্মসূচি নেওয়া হয়েছে। কংগ্রেসের আরও অভিযোগ ছিল বিরোধীদের কণ্ঠস্বর স্তব্ধ করতেই পরিকল্পনা করছে মোদীর নেতৃত্বাধীন সরকার।

বিজেপির কটাক্ষ

বিজেপির কটাক্ষ

রাহুল গান্ধীকে ইডির তলবের পরে কংগ্রেসের বিক্ষোভ পরিকল্পনা নিয়ে তীব্র কটাক্ষ করেছে বিজেপি। তাদের তরফে বলা হয়েছে, সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী উভয়েই জামিনে রয়েছেন। সোমবার রাহুল গান্ধীর ইডির সামনে হাজিরা দেওয়ার কথা। কিন্তু কংগ্রেস তা নিয়ে নাটক করছে বলে কটাক্ষ গেরুয়া শিবিরের। তাদের সব নেতাকে দিল্লিতে ডাকা হচ্ছে। ফলে এই ধরনের নাটক করে লাভ কী, প্রশ্ন করেছে বিজেপি। শাসক শিবিরের তরফে আরও কটাক্ষ করে বলা হয়েছে, এই রকমের ভুয়ো সত্যাগ্রহ দেখলে গান্ধীজি লজ্জিত হতেন। বিজেপির তরফে আরও বলা হয়েছে, এটা আইনমি সমস্যা, কোনও রাজনৈতিক সমস্যা নয়।

প্রসঙ্গত ,ন্যাশনাল হেরল্ড ইয়ং ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের মালিকানাধীন। সোনিয়া গান্ধী এবং রাহুল গান্ধী ইয়ং ইন্ডিয়ার শেয়ার হোল্ডারদের মধ্যে রয়েছেন। এব্যাপারে সুব্রহ্মণ্যম স্বামী মামলা দায়ের করেছিলেন। সেখানে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলেছিলেন সুব্রহ্মণ্যাম স্বামী। সোনিয়া গান্ধীকেও ইডির তরফে হাজিরা দিতে বলা হয়েছিল। প্রথম করোনা সংক্রমণ এবং পরে অসুস্থতার কারণে হাসপাতালে ভর্তি সোনিয়া গান্ধী। তাঁর আইনজীবী ইডির কাছ থেকে সময় চেয়েছেন।

আদালতের প্রস্তাব মতোই কাজ! শুভেন্দুদের ফেরাতে অবস্থান বদল বিজেপির, বিধানসভায় উত্তাল হওয়ার আশঙ্কাআদালতের প্রস্তাব মতোই কাজ! শুভেন্দুদের ফেরাতে অবস্থান বদল বিজেপির, বিধানসভায় উত্তাল হওয়ার আশঙ্কা

English summary
Congress MP Rahul Gandhi to appear befor ED in National Herald case on monday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X