• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সভাপতি হিসেবে রাহুলের বিকল্প খুঁজে পেল কংগ্রেস! শীঘ্রই নাম ঘোষণার সম্ভাবনা

  • |

কংগ্রেস সভাপতি হিসেবে রাহুলের বিকল্প খুঁজে পেল কংগ্রেস। সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, তথা গান্ধী পরিবারের অনুগত মহারাষ্ট্রের কংগ্রেস নেতা সুশীল কুমার সিন্ডেই পরবর্তী কংগ্রেস সভাপতি হতে যাচ্ছেন। মহারাষ্ট্রের শোলাপুর আসন থেকে এবারের লোকসভা নির্বাচনে তিনি বিজেপির সিদ্ধেশ্বর শিবাচার্য স্বামীকে পরাজিত করেছেন। গান্ধী পরিবারের তরফ থেকে সিন্ডেকে দলের সভাপতি করতে সবুজ সংকেত দেওয়া হয়েছে বলেও কোনও কোন সংবাদ মাধ্যম দাবি করেছে।

সভাপতি হিসেবে রাহুলের বিকল্প খুঁজে পেল কংগ্রেস! শীঘ্রই নাম ঘোষণার সম্ভাবনা

সুশীল কুমার সিন্ডে ছাড়াও আরও যেসব নেতা পর্যালোচনার মধ্যে ছিলেন, তাঁরা হলেন, মল্লিকার্জুন খার্গে, জনার্দন দ্বিবেদী, একে অ্যান্টনি, গোলাম নবি আজাদ, অশোক গেহলট এবং মুকুল ওয়াসনিক। এই তালিকায় পশ্চিম উত্তর প্রদেশের দায়িত্ব প্রাপ্ত জ্যোতিরাদিত্য সিন্ধিয়াও ছিলেন বলে জানা গিয়েছে। তবে বয়সে তিনি নবীন হওয়ায়

বিষয়টি আর এগোয়নি।

কংগ্রেস সভাপতি পদে যদি সুশীলকুমার সিন্ডে বসানোই হয়, সেক্ষেত্রে এবছরের শেষের দিকে মহারাষ্ট্র বিধানসভার নির্বাচন রয়েছে, তাতে কিছুটা সুবিধা হতে পারে। মহারাষ্ট্রের শোলাপুর থেকে তিনি যেমন লোকসভায় নির্বাচিত হয়েছেন, তেমন পরাজিতও হয়েছেন। তিনি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর পদে ছিলেন ২০০৩-এর ১৮ জানুয়ারি থেকে ২০০৪-এর অক্টোবর পর্যন্ত। বর্তমানে এনসিপি-র সুপ্রিমো শারদ পাওয়ারের হাত ধরেই তিনি কংগ্রেসে যোগ দেন।

২০০২ সালে প্রথমবার সিন্ধের নাম সামনে আসে। সেবার উপরাষ্ট্রপতি নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনটিএ-র তরফে প্রার্থী ভৈরোঁসিং শেখাওয়াতের বিরুদ্ধে প্রার্থী করা হয়েছিল সুশীলকুমার সিন্ডেকে। কিন্তু তিনি পরাজিত হন।

প্রকাশিত খবর অনুযায়ী, কংগ্রেসের সংগঠন থেকে অনেকেই পদত্যাগ করলেও পুরো সংগঠনই রাহুল গান্ধীকে সভাপতি হিসেবে চায়। কংগ্রেস ওয়ার্কিং কমিটির তরফ থেকে প্রস্তাব পাশ করিয়ে রাহুল গান্ধীর কাছে সভাপতি থাকার জন্য অনুরোধ করা হয়েছে।

English summary
Maharashtra Congress leader Sushil Kumar Shinde is likely to replace Rahul Gandhi as Congress President
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X