• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নেহরুর জন্যই আকসাই চিন ভারতে হাতছাড়া হয়েছে, আক্রমণ লাদাখের বিজেপি সাংসদের

কংগ্রেস সরকারই দায়ী লাদাখের দুরবস্থার জন্য। সংসদের ভরা কক্ষে সরাসরি এভাবেই কংগ্রেসকে আক্রমণ করেছেন বিজেপি সাংসদ জ্যামইয়াং শেরিং নামগেয়াল। কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ নিয়ে সংসদে যে বিস্ফোরক বক্তব্য তিনি রেখেছেন তাতে রাজনৈতিক মহল আরও উত্তপ্ত হয়ে উঠেছে। বিজেপি সাংসদ দাবি করেছেন কংগ্রেস সরকারের আমলে কখনও লাদাখ তার যোগ্য সম্মান পায়নি। বারবার বঞ্চিত হতে হয়েছে।

ভুল নীতির সুযোগ নিয়েছে চিন

ভুল নীতির সুযোগ নিয়েছে চিন

এমনকী লাদাখে সেনাবাহিনীরও তেমন নজর ছিল না। আর এই সুযোগ নিয়েছে চিন। নেহরুর তুষ্টিকরণ নীতির কারণেই আজ লাদাখের ডেমচক সেক্টর চিনের দখলে। এমনই বিস্ফোরক দাবি করেছেন তিনি।

কংগ্রেসের জন্যই এই হাল

কংগ্রেসের জন্যই এই হাল

কংগ্রেসে তুষ্টিকরণ নীতিই কাশ্মীরের এই হাল করেছে বলে দাবি করেছেন নামগেয়াল। এই তুষ্টিকরণ নীতিই কাশ্মীর এবং লাদাখে একভাবে ক্ষতি করে গিয়েছে। নেহরু যে নীতি নিয়ে চলেছেন সেকারণেই চিন পায়ে পায়ে লাদাখের জমি দখল করতে পেরেছে। সেকারণেই চিন এখনও লাদাখের জমি দখল করে চলেছে। সেই কারণেই আকসাই চিন পুরোপুরি চিনের দখলে চলে গিয়েছে।

চিনের দখলে অনেকটা অংশ

চিনের দখলে অনেকটা অংশ

লাদাখের ডেমচকের নাল্লা পুরোটাই চিনের সেনার দখলে চলে গিয়েছে। গত ৫৫ বছরের কংগ্রেস সরকার লাদাখের নিরাপত্তায় বিন্দুমাত্র পদক্ষেপ করেনি। গত বছরও জুলাই মাসে ডেমকের নাল্লায় ভারতীয় সেনার সঙ্গে চিনা বাহিনীর গুলি বিনিময় হয়েছে।

পরিস্থিতি বদলের আশা

পরিস্থিতি বদলের আশা

লাদাখকে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা করার পর পরিস্থিতির উন্নতি হবে বলে দাবি করেছেন তিনি। লাদাখের আলাদা গুরুত্ব বাড়বে। সেকারণেই লাদাখতে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণা করার কেন্দ্রীয় সিদ্ধান্তের প্রতিবাদে নামগেয়াল উল্লাসে তেরঙ্গা উড়িয়েছিলেন। লাদাখের বাসিন্দারা রাস্তায় নেমে উল্লাস শুরু করেছিলেন।

রাজনীতির অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে

রাজনীতির অভিযোগ কংগ্রেসের বিরুদ্ধে

কাশ্মীর নিয়ে আর একটি বড় অভিযোগ করেছেন বিজেপি সাংসদ। তিনি দাবি করেছেন কংগ্রেস সরকারের আমলে কাশ্মীরকে স্পেশাল প্যাকেজের প্রলোভন দিয়ে চুপ করিয়ে রাখা হত। যখনই কোনও অশান্তি বা বিক্ষোভ তৈরি হত কাশ্মীরে তখনই স্পেশাল প্যাকেজ ঘোষণা করে বিক্ষোভ ধামা চাপা দিত কংগ্রেস সরকার। কাশ্মীরের পরিস্থিতি স্বাভাবিক করার কোনও চেষ্টাই কংগ্রেস সরকারের ছিল না বলে দাবি করেছেন লাদাখের বিজেপি সাংসদ।

[দিনের বাছাই করা সেরা ছবিগুলি দেখুন একঝলকে]

English summary
Congress governments ruined Kashmir, claimed BJP MP from Ladakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X