• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা নয় এনআরসির তথ্য নিচ্ছে, স্থানীয়দের সন্দেহের বসে হেনস্থা হতে হল আশা কর্মীদের

ফের একবার কর্নাটকে হেনস্থা হতে হল আশা কর্মীকে। এবার বেলগাম জেলায়। আশা কর্মীরা করোনা ভাইরাসের তথ্য সংগ্রহ করতে গিয়ে স্থানীয়দের হেনস্থার মুখে পড়ে।

করোনার তথ্য সংগ্রহ করতে গিয়ে হেনস্থা

করোনার তথ্য সংগ্রহ করতে গিয়ে হেনস্থা

এই ঘটনাটি ঘটে মঙ্গলবার। জানা গিয়েছে, অঙ্গনওয়াড়ি কর্মীদের সঙ্গে যৌথভাবে আশা কর্মীরা বেলগাম জেলার কুদাচি শহরে গিয়েছিলেন ওই এলাকায় কারোর জ্বর বা সর্দি-কাশি রয়েছে কিনা সেই তথ্য সংগ্রহ করতে। সেখানেই স্থানীয় মানুষদের হেনস্থার মুখে পড়েন তাঁরা। পুলিশ এই ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করেছে এবং তাদের জেল হেফাজতে পাঠানো হয়েছে। আঠানি ডিভিশনের ডিএসপি বলেন, ‘‌কুদাচিতে বেশ কিছুজনের পজিটিভ কেস ধরা পড়ে সেই কারণে আশা কর্মীরা ওই এলাকায় তথ্য সংগ্রহের জন্য গিয়েছিলেন কারণ ওই শহর থেকে তথ্য সংগ্রহ করা খুব জরুরি ছিল। কিন্তু স্থানীয়রা তাঁদের প্রশ্ন করতে শুরু করেন এবং ভাবেন যে তাঁরা এনআরসির তথ্য নিতে এসেছেন। আশা কর্মীদের হেনস্থা করতে শুরু করে তারা ও তাঁদের ফোনও কেড়ে নেওয়া হয়।'‌

এর আগেও চিকিৎসক স্বাস্থ্য কর্মীদের হেনস্থা করা হয়

এর আগেও চিকিৎসক স্বাস্থ্য কর্মীদের হেনস্থা করা হয়

প্রসঙ্গত আশা কর্মীদের গোটা রাজ্যজুড়ে বিশেষ করে করোনা ভাইরাসের রেড জোনের অন্তর্গত জায়গাগুলি থেকে তথ্য সংগ্রহ করার কাজ দেওয়া হয়েছে। এর আগে একই ভাবে বেঙ্গালুরুতে আশা কর্মীদের হেনস্থা করার ঘটনা ঘটে। কিছুদিন আগে চারজন আশা কর্মী মানুষের দরজায় দরজায় গিয়ে তথ্য সংগ্রহ করছিলেন সেই সময় তাঁদের সঙ্গে সংঘর্ষ বাধে স্থানীয়দের। এই ঘটনায় পুলিশ পাঁচদনকে গ্রেফতার করেছে।

দেব গৌড়া তীব্র নিন্দা করেন

দেব গৌড়া তীব্র নিন্দা করেন

সোমবার রাজ্যের প্রাক্তন প্রধানমন্ত্রী দেব গৌড়া চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ওপর এ ধরনের হামলার ঘটনার তীব্র নিন্দা করেন এবং তাঁদের সুরক্ষার আর্জি জানান।

পশ্চিমবঙ্গে নতুন ২ টি করোনা পরীক্ষা কেন্দ্র, সংখ্যা বেড়ে হল ৯

English summary
collecting data for nrc instead of covid 19 asha workers heckled by locals
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X