সারা দেশে শৈত্যপ্রবাহে মৃতের সংখ্যা ১৪৩, কোন রাজ্যে অবস্থা সবচেয়ে শোচনীয় জানেন কি

  • Posted By:
Subscribe to Oneindia News

সারা দেশ কাঁপছে প্রবল শৈত্যপ্রবাহে। ইতিমধ্যে ১৪৩ জনের মৃত্যু হয়েছে। যত দিন যাচ্ছে, লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শুধুমাত্র উত্তরপ্রদেশেই গত ২৪ ঘণ্টায় ৪০ জনের মৃত্যু হয়েছে। বাকী রাজ্যগুলির অবস্থাও তথৈবচ। আকাশ পরিষ্কার থাকলেও রাতে প্রবল শৈত্যপ্রবাহ থাকছে। এমনকী দিনেও ঠান্ডার হাত থেকে রেহাই পাওয়া যাচ্ছে না।

কুয়াশাচ্ছন্ন উত্তর ভারত

কুয়াশাচ্ছন্ন উত্তর ভারত

দিল্লি ও উত্তরপ্রদেশের অধিকাংশ এলাকা ভোর থেকেই কুয়াশাচ্ছন্ন হয়ে থাকছে। বেলা বাড়ার পরও অনেক জায়গায় কুয়াশা পুরোপুরি কাটছে না। রাজধানী দিল্লি সহ উত্তরভারতমুখী একাধিক ট্রেন লেটের খবর সামনে আসছে। প্রতিদিনই ট্রেন লেট করছে অথবা বাতিল হচ্ছে।

বেড়েছে ছুটি

বেড়েছে ছুটি

দিল্লিতে শীতকালীন ছুটির দিন বাড়িয়ে দেওয়া হয়েছে। কুয়াশার জেরে দৃশ্যমানতা বহু জায়গায় কমে গিয়েছে। আগামী সপ্তাহ থেকে তাপমাত্রা কিছুটা কমলে স্বস্তি ফিরতে পারে বলে আশা করছেন সাধারণ মানুষ। তবে আবহাওয়াবিদেরা এখনও কিছু জানাননি।

সরকার থেকে ব্যবস্থা

সরকার থেকে ব্যবস্থা

উত্তরপ্রদেশের কানপুর, ফতেপুর, কনৌজ, পিলভিট, মোরাদাবাদ, সম্বল, আমরোহা, রামপুর, হামিরপুর, আজমগড়, গাজিপুর, বালিয়ায় অনেকে মারা গিয়েছেন। সরকারি তরফে কম্বল, চাদর, জামাকাপড় দেওয়া, রাত্রিবাসের ব্যবস্থা করা, আগুন জ্বালিয়ে রাখার ব্যবস্থা করে দেওয়া হচ্ছে।

শাহজাহানপুরে ঠান্ডা সবচেয়ে বেশি

শাহজাহানপুরে ঠান্ডা সবচেয়ে বেশি

উত্তরপ্রদেশেই ৭০০-র বেশি পশু শীতের প্রভাবে মারা গিয়েছে। তার মধ্যে বেশিরভাগই গরু ও কুকুর। সবচেয়ে বেশি ঠান্ডায় পড়েছে শাহাজাহানপুরে। ০.৯ ডিগ্রি। মেরঠে তাপমাত্রা ২.৯ ডিগ্রি সেলসিয়াস। লখনৌয়ে তাপমাত্রা ৪.৮ ডিগ্রি। এই অবস্থা আরও কয়েকদিন থাকবে বলে জানানো হয়েছে।

কাঁপছে কাশ্মীর

কাঁপছে কাশ্মীর

এদিকে শ্রীনগরে তাপমাত্রা মাইনাস ৬ ডিগ্রি সেলসিয়াস। তাপমাত্রা আরও নামতে পারে বলে মনে করা হচ্ছে। ডাল লেক বরফে জমে গিয়েছে। লেহ-তে তাপমাত্রা মাইনাস ১৭.৪ ডিগ্রি ও কার্গিলে মাইনাস ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস। জম্মুতে তাপমাত্রা ৪.৪ ডিগ্রি সেলসিয়াস। হিমাচলপ্রদেশ, উত্তরাখণ্ডেও তুষারপাত অব্যাহত।

English summary
Cold wave continues in all aprts of India, total death toll now reaches at 143

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.