• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘূর্ণিঝড়ের দাপটে লন্ডভন্ড গুজরাত, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পর হাজার কোটির অর্থসাহায্য মোদীর

  • |
Google Oneindia Bengali News

ঘূর্ণিঝড় তাওকতে-র দাপটের পর বর্তমানে বেশ খানিকটা শান্ত গুজরাত উপকূল। এমতাবস্থায় গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে বুধবার আকাশপথে পরিদর্শনে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আকাশপথেই ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত এলাকা ঘুরে দেখলেন তিনি। গুজরাত ও দিউয়ের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন তিনি। পাশাপাশি উনা, দিউ, জাফরাবাদ ও মহুভা এলাকাও পরিদর্শন করেন বলে জানা যায়। পাশাপাশি এদিন তিনি ঘূর্ণিঝড় বিধ্বস্ত গুজরাতের জন্য ১ হাজার কোটি টাকা ত্রাণ তহবিলও বরাদ্দ করেন।

আকাশপথে ঘূর্ণিঝড় বিধ্বস্ত গুজরাটের পরিস্থিতি পরিদর্শন মোদীর

ঘূর্ণিঝড়ের দাপটে লন্ডভন্ড গুজরাত, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পর হাজার কোটির অর্থসাহায্য মোদীর

এদিকে ঘূর্ণিঝড় তাওকতে-র ব্যাপক প্রভাব পড়েছে গুজরাতের উপকূলবর্তী জেলাগুলিতে। গুজরাতের ১২ জেলায় এখনও পর্যন্ত প্রায় ৪৫ জনের নিশ্চিত মৃত্যু হয়েছে বলে খবর। কেবলমাত্র সৌরাষ্ট্র আমরেলি জেলাতেই ১৫ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে ভাবনগর এবং গির-সোমনাথ উপকূলবর্তী জেলাতেও বাড়ছে মৃতের সংখ্যা। এখনও পর্যন্ত ৮ জনের নিশ্চিত মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

এদিকে সোমবার বিকেল থেকেই সৌরাষ্ট্র উপকূল জুড়ে শুরু হয়েছিল ঝোড়ো হাওয়া। সঙ্গে পড়ছিল বৃষ্টিও। রাত ৯টা নাগাদ কেন্দ্রশাসিত অঞ্চল দিউ এবং গুজরাতের গির-সোমনাথ জেলার উনার মধ্যবর্তী স্থানে প্রবেশ করে তাওকতে। ঝড়ের গতিবেগ পৌঁছে যায় ঘণ্টায় ১৭৫ কিলোমিটারে। তবে মঙ্গলবার সকাল থেকেই ধীরে ধীরে পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে বলে জানা যায়।

করোনা পরিস্থিতিতে এক অসুস্থাকে 'মহামারী' ঘোষণা করল রাজস্থান সরকার
এদিকে গুজরাত সরকারের পরিসংখ্যান বলছে, ঘূর্ণিঝড়ের তাণ্ডবে গোটা রাজ্য জুড়ে প্রায় সাড়ে ৬৯ হাজার বিদ্যুতের খুঁটি উপড়ে গিয়েছে। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উপকূলবর্তী এলাকাগুলিতে। ওই অঞ্চলগুলিতে বিদ্যুত পরিষেবা স্বাভাবিক হতে কতদিন লাগবে তা কেউই নির্দিষ্ট করে বলতে পারছেন না। প্রবল ঝড় এবং বৃষ্টিতে অন্তত সাড়ে ১৬ হাজার বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সরকারি হিসাব জানাচ্ছে। উপড়ে পড়েছে ৪০ হাজারেরও বেশি গাছ।

English summary
Prime Minister Narendra Modi visited the cyclone-hit areas of Gujarat by air
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X