• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এলাহাবাদ হাইকোর্টের বিচারপতিকে সরাতে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্য বিচারপতির

এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি এসএন শুক্লাকে সরিয়ে দিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আবেদন জানালেন সুপ্রিম কোর্টের মুখ্য বিচারপতি রঞ্জন গগৈ। একমাস আগে ইন হাউস প্যানেল তাঁকে অসদাচরণের জন্য দোষী সাব্যস্ত করে। এর আগে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে সুপ্রিম কোর্টে বিচারপতির সংখ্যা বাড়ানোর আবেদন করেন তিনি।

এলাহাবাদ হাইকোর্টের বিচারপতিকে সরাতে প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্য বিচারপতির

বিচারপতি শুক্লার বিরুদ্ধে অভিযোগের পর কোনও উচ্চ আদালতে তিনি কাজ করতে পারবেন না। এই অবস্থায় ব্যবস্থা নিতে আর্জি জানিয়েছেন মুখ্য বিচারপতি।

২০১৮ সালের জানুয়ারি মাসে তিন বিচারপতির কমিটি গঠিত হয়। তাতে ছিলেন মাদ্রাজ হাইকোর্টের মুখ্য বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়, সিকিম উচ্চ আদালতের মুখ্য বিচারপতি এসকে অগ্নিহোত্রী ও মধ্যপ্রদেশের উচ্চ আদালতের বিচারপতি পিকে জয়সওয়াল।

রিপোর্ট সামনে আসার পরই তৎকালীন মুখ্য বিচারপতি দীপক মিশ্র বিচারপতি শুক্লাকে পদত্যাগ করতে বলেন অথবা স্বেচ্ছাবসর নিতে বলেন। তবে তিনি তা না করেননি।

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা আর একটি চিঠিতে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ আবেদন করেছেন যাতে বিচারপতির সংখ্যা অবিলম্বে বাড়ানো হয়। একই সঙ্গে হাইকোর্টের বিচারপতিদের অবসরের বয়স বাড়িয়ে ৬৫ বছর করতেও তিনি আবেদন করেছেন।

English summary
CJI Ranjan Gogoi urges PM Modi for removal of Allahabad High Court judge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X