India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লাদাখে ফের শক্তি বাড়াচ্ছে বেজিং, অত্যাধুনিক অস্ত্রে সাজছে সীমান্তের চিনা ফৌজ

Google Oneindia Bengali News

অত্যাধুনিক সমরাস্ত্র নিয়ে ফের লাদাখ সীমান্তে েজগে উঠছে চিনা ফৌজ। সীমান্ত সংকট মোকাবিলায় এখনও চলছে দুই দেেশর মধ্যে সেনা পর্যায়ের পর্যালোচনা। এখনও সমাধান সূত্র বেরোয়নি। নিজেদের অবস্থান নিয়ে এখনও অনড় দুই দেশ। তাই মধ্যে বেজিংয়ের নতুন তৎপরতা শঙ্কা বাড়িয়েছে।

লাদাখে ফের শক্তি বাড়াচ্ছে বেজিং, অত্যাধুনিক অস্ত্রে সাজছে সীমান্তের চিনা ফৌজ

সূত্রের খবর এলএসি থেকে ১০০ মিটারের মধ্যেই নাকি সেনা সজ্জায় তোরজোর শুরু করে দিয়েছে তারা। এদিকে গত ২ বছর ধরে লাদাখ নিয়ে জোর টানাপোড়েন চলছে দুই দেশের মধ্যে। কিন্তু সেনা সরানো নিয়ে কিছুতেইদুই দেশের মধ্যে তেমন পরিস্থিতি তৈরি হচ্ছে না। গতবছরের শেষ থেকেই লাদাখ সীমান্তে প্রহরারত সেনাদের উন্নয়নে জোর দিয়েছে বেজিং। তাঁদের থাকার জন্য উন্নতমানের শিবির থেকে শুরু করে খাওয়া দাওয়া সবটাই উন্নত করা হয়েছে।

এমনকী তাঁদের যাতায়াতের পথও সুগম করার চেষ্টা করা হচ্ছে। লাদাখ সীমান্তে উন্নতমানের সড়ক তৈরি করছে বেজিং যাতে বড় বড় সামরিক গাড়ি সীমান্ত পর্যন্ত পৌঁছে যেতে পারে। তারপরেই আবার উন্নতমানের পরিষেবা দেওয়ার কথাও ঘোষণা করেছে বেজিং। লাদাখ সীমান্তে হটস্প্রিং এলাকা থেকে কিছুতেই নিজেদের সেনা সরাতে নারাজ বেজিং। এই নিয়ে দুই দেশের মধ্যে টানাপোড়েন চলছেই। একাধিকবার সেনা পর্যায়ের বৈঠকেও মেলেনি সমাধানসূত্র।

জানা গিয়েছে লাদাখ সীমান্তে সোলার পাওয়ার প্যানেল বসাচ্ছে বেজিং। সেই সঙ্গে নিয়ন্ত্রণ রেখা বরাবর হাইড্রো পাওয়ার প্রকল্প তৈরি করার প্রস্তুতিও নিয়ে ফেলেছে তারা। এই নিয়ে জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে। চলছে এই নিয়ে তোরজোর শুরু হয়ে গিয়েছে। তারপরেই এই জল্পনা শুরু করে দিয়েছেন তিনি।

বিশ্ব উষ্ণায়নে ঝুঁকির মুখে সামুদ্রিক বাস্তুতন্ত্র, সামুদ্রিক জীব জগৎকে বাঁচাতে রাষ্ট্রসংঘের মহাসাগর সম্মেলন বিশ্ব উষ্ণায়নে ঝুঁকির মুখে সামুদ্রিক বাস্তুতন্ত্র, সামুদ্রিক জীব জগৎকে বাঁচাতে রাষ্ট্রসংঘের মহাসাগর সম্মেলন

English summary
Chinese force get more arms pawer in Ladakh border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X