• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে রাতের স্যাটেলাইট চিত্রে চাঞ্চল্যকর ছবি প্রকাশ্যে, ডেপসাং জুড়ে চিনা কর্মকাণ্ডে জল্পনা

  • |

লাদাখে চিন সীমান্তে 'সিন্থেটিক অ্যাপারেচার ব়্যাডারের' ছবি ঘিরে 'ইন্ডিয়া টুডে' তাদের 'এক্সক্লুসিভ' প্রতিবেদন তুলে ধরেছে। যেখানে লাদাখের ডেপসাং সীমান্তে উদ্বেগজনক ঘটনা প্রকাশ্যে এসেছে। রিপোর্টে দাবি করা হচ্ছে , ডেপসাং সীমান্তে চিন ফের কোনও নির্মাণ কাজ শুরু করেছে।

রাতের স্যাটেলাইট চিত্রে চাঞ্চল্য

রাতের স্যাটেলাইট চিত্রে চাঞ্চল্য

লাদাখে চিন সীমান্তে একটি স্থায়ী পোস্টে নতুন করে নির্মাণ কাজের চিহ্ন মিলেছে বলে প্রকাশ করেছে 'ইন্ডিয়া টুডে'র একটি প্রতিবেদনব। তাদের দাবি, রাতের স্যাটেলাইট ছবিতে এই নির্মাণ কাজের ঘটনা ধরা দিয়েছে। ২০২০ সালের অগাস্টের পর নতুন করে সেখানে বেড়া, গাড়ি, আনুসাঙ্গিক নির্মাণের কাজ দেখা যাচ্ছে।

ভারত থেকে কত দূরে ঘটনাস্থল?

ভারত থেকে কত দূরে ঘটনাস্থল?

জানা গিয়েছে, ভারতের দৌলত বেগ ওল্ডি থেকে ২৪ কিলোমিটার দূরে ভারতের সবচেয়ে উঁচু এয়ারস্ট্রিপের উল্টো দিকে চিনের এই নির্মাণ কাজ হচ্ছে। প্রসঙ্গত, আকসাই চিনে লালফৌজের স্থায়ী পোস্টের কাছে এমন গতিবিধি দেখা যাচ্ছে।

 লাদাখ পরিস্থিতি

লাদাখ পরিস্থিতি

এদিকে লাদাখের গালওয়ান ও প্যানগংয়ে রীতিমতো ডিসএনগেজমেন্ট সম্পন্ন হয়েছে। সেখানে ধাপে ধাপে সেখানে ভারত ও চিনের সেনা সদ্য প্রত্যাহার করা হয়েছে। সেই জায়গা থেকে নতুন করে চিনের বুকে এই নির্মাণ কাজের ছবি চাঞ্চল্য তৈরি করেছে।

 কবে এই ছবি তোলা হয়েছে?

কবে এই ছবি তোলা হয়েছে?

চিনের তিয়ানওয়েনডিয়ার পোস্টে এই ছবি গত ২৫ ফেব্রুয়ারি ওঠে। মার্কিন স্পেস ফার্ম ক্যাপেলা স্পেস এই ছবি তুলেছে বলে খবর। নতুন ছবিতে অস্থায়ী আশ্রয়ের জায়গাও উঠে এসেছে। রয়েছে প্রতিরক্ষামূলক দেওয়ালও। এমন এক পরিস্থিতিতে নয়া স্যাটেলাইট ছবি নিয়ে চাঞ্চল্য তৈরি হয়েছে।

English summary
Chinese Build Up in Depsang near Line of control says news Report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X