• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জম্মু ও কাশ্মীরের জন্য বড় প্যাকেজ ঘোষণা করতে চলেছে মোদী সরকার

পাখির চোখ এখন জম্মু-কাশ্মীর। কোনওভাবেই উপত্যকা হাতছাড়া করতে রাজি নয় বিজেপি। বিধানসভা ভোটের আগে তাই উদ্যোগে কোনও খামতি রাখছে না বিজেপি সরকার। সূত্রের খবর কাশ্মীরের উন্নয়নে বড় প্যাকেজ ঘোষণা করতে চলেছে কেন্দ্রীয় সরকার।

মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত হবে সিদ্ধান্ত

মন্ত্রিসভার বৈঠকে চূড়ান্ত হবে সিদ্ধান্ত

সবে মাত্র জি-৭ সামিট সেরে দেশের ফিরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরই মধ্যে কাশ্মীর নিয়ে উঠে পড়ে লেগেছেন তিনি। সূত্রের খবর জম্মু-কাশ্মীরের জন্য বড় প্যাকেজ ঘোষণা করার কথা ভাবছে কেন্দ্র। বুধবার মন্ত্রিসভার বৈঠকে নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। বুধবার বিকেল সাড়ে চারটের সময় সংসদের অ্যানেক্স বিল্ডিংয়ে বসবে মন্ত্রিসভার বৈঠক। সেখানে বেশ কিছু বড় সিদ্ধান্ত নেওয়া হবে। সম্ভবত জম্মু-কাশ্মীরের জন্য বড় প্যাকেজের কথাও এদিন ঘোষণা করা হবে।

কাশ্মীরের উন্নয়নের প্রতিশ্রুতি

কাশ্মীরের উন্নয়নের প্রতিশ্রুতি

কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের সময়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রতিশ্রুতি দিয়েছিলেন উপত্যকার বাসিন্দাদের উন্নয়নে কোনও খামতি রাখবে না েকন্দ্রীয় সরকার। এতোদিন নানা আইনি সমস্যার কারণে একাধিক সরকারি প্রকল্প থেকে বঞ্চিত হতেন কাশ্মীরের বাসিন্দারা। এবার আর সেটা হবে না। এবার তাঁরাও সমান সুবিধা পাবেন। একাধিক প্রকল্পের আওতায় উন্নয়ন হবে কাশ্মীরের। সেই প্রতিশ্রুতি রক্ষা করতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

কী ঘোষণা হতে পারে

কী ঘোষণা হতে পারে

সূত্রের খবর কাশ্মীরের যুবাদের কর্মসংস্থানেই এখন বেশি গুরুত্ব দিচ্ছে মোদী সরকার। কাশ্মীরি যুবকদের সেনাবাহিনী এবং আধা সামরিক বাহিনীতে নিয়োগের প্রক্রিয়া শুরু করা হবে। উপত্যকায় একাধিক প্রকল্পের আওতায় উন্নয়নের কাজ শুরু করা হবে। সেকারণেই ইতিমধ্যেই কাশ্মীর পরিদর্শন করবে সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রকের প্রতিনিধিরা। উপত্যকার একাধিক স্কুল, কলেজের উন্নয়নেও কাজ শুরু করবে সরকার।

সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রী মুক্তার আব্বাস নকভি জানিয়েছেন একটি উচ্চ পর্যায়ের কমিটি কয়েকদিন পরেই কাশ্মীর এবং লাদাখ পরিদর্শন করবে। সেখানকার উন্নয়নের দিক গুলি খতিেয় দেখে রিপোর্ট জমা দেবে। সেই রিপোর্ট খতিয়ে দেখবেন প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই কাশ্মীরে বিনিয়োগের একাধিক প্রস্তাব আসতে শুরু করেছে।

English summary
Centre would make some big announcements related to Jammu and Kashmir
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X