• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কেরালার জন্যই দেশে হঠাৎ বেড়েছে করোনা, কেন্দ্রের কথাকে সম্পূর্ণ ভুল বলল রাজ্য

Google Oneindia Bengali News

কেরালার স্বাস্থ্যমন্ত্রী বীনা জর্জ দৈনিক কোভিড তথ্য নিয়ে কেন্দ্রকে এক হাত নিলেন। বললেন যে কেন্দ্র কেরালা সরকারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছে তথ্য দেওয়া নিয়ে। তিনি কেন্দ্রের অভিযোগ অস্বীকার করেছেন এবং বলেছেন কেন্দ্র কেরালার করোনা তথ্য প্রসঙ্গে যা বলেছে তা "দুর্ভাগ্যজনক" এবং "একদম ভুল"।

কেন্দ্র কী বলেছিল ?

কেন্দ্র কী বলেছিল ?

কেন্দ্র গতকাল কেরালা সরকারকে প্রতিদিন কোভিড ডেটা সরবরাহ করতে বলে এবং বলে যে দক্ষিণ ভারতের এই রাজ্যটি পাঁচ দিনের ব্যবধানের পরে এই তথ্য দিয়েছে ফলে সেখানে করোনা কেসের সংখ্যা এবং করোনা পজেটিভিটি রেট সেখানকার কোভিড সূচকগুলিকে প্রভাবিত করেছে। কেন্দ্র বলেছিল যে কেরালা সরকারের ডেটা পাঠাতে দেরী হওয়ার জন্যই একদিনে দেশে করোনা কেস ৯০% বেড়ে গিয়েছে।

কী বলেছেন কেরালার স্বাস্থ্যমন্ত্রী

কী বলেছেন কেরালার স্বাস্থ্যমন্ত্রী

কেরালার স্বাস্থ্যমন্ত্রী আজ বলেছেন যে রাজ্যটি দৈনিক ভিত্তিতে কেন্দ্রীয় সরকারের কাছে তথ্য পাঠাচ্ছে, একমাত্র পরিবর্তন হল রাজ্য সরকার রাজ্যে দৈনিক বুলেটিন প্রকাশ করা বন্ধ করেছে। এছাড়া যা যেমন তথ্য দেওয়া হত সবই কেন্দ্রকে দেওয়া হচ্ছে। কেন্দ্র যা বলছে তা সম্পূর্ণ ভুল।

কেন্দ্রীয় স্বাস্থ্যের যুগ্ম সচিব কী বলেন ?

কেন্দ্রীয় স্বাস্থ্যের যুগ্ম সচিব কী বলেন ?

কেন্দ্রীয় স্বাস্থ্যের যুগ্ম সচিব মন্ত্রক লাভ আগরওয়াল কেরালার স্বাস্থ্যের প্রধান সচিব রাজন এন খোবরাগড়েকে একটি চিঠিতে বলেছিলেন, মহামারি পরিস্থিতির অর্থপূর্ণ বোঝার জন্য ডেটার দৈনিক এবং পরিশ্রমী প্রতিবেদন করা গুরুত্বপূর্ণ এবং এটি কেবল ট্র্যাকিং এবং পর্যবেক্ষণে নয়, কেন্দ্র, রাজ্য এবং জেলা স্তরে কৌশল এবং পরিকল্পনাগুলি সংজ্ঞায়িত করতেও সহায়তা করবে ।

আর কী বলেন তিনি ?

আর কী বলেন তিনি ?

আগরওয়াল বলেছিলেন , "এটি লক্ষ্য করা গেছে যে কেরালা পাঁচ দিনের ব্যবধানের পরে (১৩ এপ্রিল থেকে) তার রাজ্য-স্তরের কোভিড ১৯ ডেটা রিপোর্ট করেছে। এটি কেস, মৃত্যু এবং পজেটিভিটির মতো ভারতের গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ সূচকগুলির অবস্থাকে প্রভাবিত করেছে এবং করোনা গ্রাফকে বাড়িয়ে করেছে। ভারত এক দিনে নতুন কেস ৯০ শতাংশ বৃদ্ধি এবং পজেটিভিটি রেট ১৬৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বীণা জর্জ এর উত্তরে বলেছেন , " স্বাস্থ্য মন্ত্রকের একজন দায়িত্বশীল ব্যক্তি কেরালা সরকারকে একটি যা চিঠিতে লিখেছেন এবং আলোচনার জন্য মিডিয়ার কাছে প্রকাশ করেছেন তা অত্যন্ত দুর্ভাগ্যজনক"।

কেরালায় ২৪ ঘন্টার ব্যবধানে ২১৩ টি মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, যার মধ্যে ১৭ এপ্রিল একটি মৃত্যুর খবর পাওয়া যায় এবং কেন্দ্রের নতুন নির্দেশিকা এবং সুপ্রিম কোর্টের নির্দেশাবলী এবং আদালতের নির্দেশের ভিত্তিতে আপিল পাওয়ার পরে ৬২ জনকে করোনা মৃত্যু হিসাবে মনোনীত করা হয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক অনুসারে ১৩ থেকে ১৬ এপ্রিলের মধ্যে বাকি ১৫০ জনের মৃত্যুর খবর পাওয়া যায়।

করোনা বিপদ কাটেনি, ৩৩ জন পড়ুয়া সহ নতুন করে ১০৭ জন কোভিডে আক্রান্ত নয়ডায়করোনা বিপদ কাটেনি, ৩৩ জন পড়ুয়া সহ নতুন করে ১০৭ জন কোভিডে আক্রান্ত নয়ডায়

English summary
Kerala Denies Centre's Charge On Daily Covid Data
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X