• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

‌করোনা ভাইরাস নিয়ে গুজব রুখতে সোশ্যাল মিডিয়ার ব্যবহার নির্দেশিকা জারি কেন্দ্রের

Google Oneindia Bengali News

করোনা ভাইরাস নিয়ে সচেতনতার চেয়ে আতঙ্ক বেশি তৈরি হয়েছে জনমানসে। এই আতঙ্ক তৈরির নেপথ্যে রয়েছে গুজব। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে একের পর এক গুজবের কারণেই এই আতঙ্ক আরও বেড়ে চলেছে জনমানসে। পরিস্থিতি মোকাবিলায় এবার সোশ্যাল মিডিয়ায় গুজব রুখতে নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকার।

সোশ্যাল মিডিয়ায় নজরদারি

সোশ্যাল মিডিয়ায় নজরদারি

সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাস নিেয় গুজব রুখতে নির্দেশিকা জারি করেছে কেন্দ্রীয় সরকার। তাতে বলা হয়েছে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম গুলিতে নজরদারি চালাতে বলা হয়েছে। যাতে কোনও রকম গুজব করোনা ভাইরাস নিয়ে না ছড়ায় সেদিকে নজর দিতে বলা হয়েছে।

কড়া শাস্তির নিদান

কড়া শাস্তির নিদান

সোশ্যাল মিডিয়ায় গুজড ছড়ানো অভিযোগ প্রমাণিত হল তথ্য প্রযুক্তি আইনে পদক্ষেপ করা হবে বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে। ২১১ (W) ধারায় পদক্ষেপ করা হবে বলে কেন্দ্রের তরফে জানানো হয়েছে। সেজন্য সোশ্যাল মিডিয়া সংস্থা বিশেষ করে হোয়াটস অ্যাপ, ফেসবুক এগুলিকে করোনা ভাইরাস সংক্রান্ত খবরাখবরে বিশেষ নজরদারি চালাতে বলা হয়েছে।

হেল্পলাইন চালু

হেল্পলাইন চালু

করোনা ভাইরাস সম্পর্কে গুজব ছড়ানো হচ্ছে এরকম কোনও নম্বর সম্পর্কে অভিযোগ জানাতে হলে হেল্পলাইনে ফোন করতে বলা হয়েছে। তার জন্য হেল্পলাইন নম্বরও চালু করা হয়েছে। হোয়াটসঅ্যাপের পক্ষ থেকেও হেল্পলাইন চালু করা হয়েছে। সেখানে ফোন করে অনায়াসেই সঠিক খবর সম্পর্কে খোঁজ খবর নিতে পারবেন তাঁরা।

English summary
Center issued social media advisory to curb fake news of coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X