• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিটকয়েন স্ক্যামের তদন্তে এফবিআইয়ের ভারতে আসার দাবি ওড়ালো সিবিআই

  • |
Google Oneindia Bengali News

হিজাব, মুসলিম ব্যবসায়ী, আজান বিতর্কের মাঝেই কিছুদিন ধরেই কর্ণাটকে-রাজনীতির মূল চর্চার বিষয় হয়ে উঠেছে বিটকয়েন দুর্নীতি। কংগ্রেস সহ অন্যান্য বিরোধী নেতা তথা বহু সংবাদমাধ্যমও দাবি করেছিল, এই কেলেঙ্কারির তদন্ত করতে ভারতে এসেছে ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন তথা এফবিআই। এবার এই দাবি স্রেফ উড়িয়ে দিল ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই।

বিটকয়েন স্ক্যামের তদন্তে এফবিআইয়ের ভারতে আসার দাবি ওড়ালো সিবিআই

সম্প্রতি একাধিক সংবাদমাধ্যম এবং কংগ্রেস নেতারা দাবি করেছিলেন, এই ঘটনার তদন্তের জন্য ভারতে এসে পৌঁছেছে এফবিআইয়ের বিশেষ দল। কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ এস বোম্মাই সহ অন্যান্য মন্ত্রীরা অভিযুক্তের তালিকায়। হইচই পড়ে গিয়েছিল রাজ্যের রাজনৈতিক মহলে। জল্পনার অবসান ঘটাল ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একটি বিবৃতিতে সিবিআই জানিয়েছে, 'কর্নাটকে চর্চিত বিটকয়েন কেলেঙ্কারির তদন্তে এফবিআইয়ের কোনও দল আসেনি৷ কাজেই ভারতে এসে এফবিআইয়ের তদন্তের জন্য অনুমতি দেওয়ারও কোনও প্রশ্নই ওঠে না৷ এই ঘটনায় সিবিআইকে তদন্তের জন্য কোনও অনুরোধও করেনি এফবিআই। ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হওয়ার দরুণ সিবিআই বিশ্বের অন্যান্য তদন্তকারী সংস্থার সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করে৷'

ঘটনার কেন্দ্রবিন্দুতে রয়েছে আরও একটি নাম। ২০২০তে মাদক কাণ্ডে গ্রেফতার হওয়া শ্রীকৃষ্ণ রমেশের নাম উঠে এসেছে তদন্তে। আধিকারিকরা জানতে পেরেছেন, ওই ব্যক্তি আদতে একজন হ্যাকার। সে স্বীকার করেছে যে, সরকারি পোর্টাল ও বিটকয়েন এক্সচেঞ্জ থেকে চুরি করেছে সে। যথারীতি এই ঘটনায় রাজ্য প্রশাসনের গলদ দেখতে পেয়েছেন বিরোধীরা৷ তাঁদের অভিযোগ, বহু বিজেপি নেতা এই কেলেঙ্কারির সঙ্গে যুক্ত, তাঁরা টাকা পেয়েছেন।

নিজের ঘর সামলাতে পারেন না! 'এজেন্সির ভয়' নিয়ে মন্তব্যের জন্য পাল্টা রাহুল গান্ধীকে নিশানা মায়াবতীর নিজের ঘর সামলাতে পারেন না! 'এজেন্সির ভয়' নিয়ে মন্তব্যের জন্য পাল্টা রাহুল গান্ধীকে নিশানা মায়াবতীর

এই ঘটনার জেরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও সাক্ষাৎ করেছেন মুখ্যমন্ত্রী বাসবরাজ এস বোম্মাই৷ বৈঠক শেষে তিনি বলেছেন, প্রধানমন্ত্রী তাঁকে জানিয়েছেন, তিনি যেন এই অভিযোগগুলি নিয়ে বেশি চিন্তা না করেন।

Recommended Video

ফরওয়ার্ড ব্লকের দলীয় পতাকা থেকে সরে গেল কাস্তে, হাতুড়ি

English summary
CBI dismiss the demand of FBI's India visit for Bitcoin scam
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X