মোদী-মেহুলের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা, পিএনবি-কাণ্ডে তৎপর সিবিআই

Subscribe to Oneindia News

এবার জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হল ধনকুবের নীরব মোদী ও তাঁর মামা জুয়েলারি মার্চেন্ট মেহুল চোখসির বিরুদ্ধে। রবিবার মুম্বইয়ের সিবিআই আদালত তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের প্রায় ১৩ হাজার কোটি টাকা তছরূপের অভিযোগ তাঁদের বিরুদ্ধে। এই অভিযোগ ওঠার পরই দুই অভিযুক্ত বেপাত্তা হয়ে যান।

মোদী-মেহুলের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা, পিএনবি-কাণ্ডে তৎপর সিবিআই

[আরও পড়ুন:পিসি-ভাইপোর জোট ভাঙতে বদ্ধপরিকর মোদী! দিলেন এক ঢিলে দুই পাখি মারার মোক্ষম চাল]

গত ফেব্রুয়ারি মাসে দেশের টাকা সরিয়ে বিদেশে নিয়ে যাওয়ার অভিযোগে এফআইআর দায়ের করে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। সিবিআইয়ের কাছে এই অভিযোগ দায়ের হওয়ার পরই দেশ ছেড়ে পালিয়ে যান মামা-ভাগ্নে। এরপর তাঁদের বিরুদ্ধে প্রিবেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টে মামলা রুজু হয়।

সিবিআই তদন্তে নেমে রিজার্ভ ব্যাঙ্কের প্রাক্তন ডেপুটি গভর্নর এইচ আর খানকে পর্যন্ত জেরা করেছে সিবিআই। কে কে নীরব মোদী ও মেহুল চোখসিকে এই কেলেঙ্কারিতে সাহায্য করেছে মূলত সেটাই জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা। এই কেলেঙ্কারিতে ব্যাঙ্কের একাংশ জড়িয়ে রয়েছেন বলে মনে করছে সিবিআই।

তদন্তকারীদের যুক্তি এতবড় ব্যাঙ্ক কেলেঙ্কারি ব্যাঙ্কের কর্তা-ব্যক্তিদের মদত ছাড়া করা সম্ভব নয় বলেই মনে করছেন তদন্তকারীরা। ফলে কেন্দ্রীয় গোয়েন্দারা নিয়মিত ব্যাঙ্ক কর্তাদের জেরা করে চলেছেন। সেইসঙ্গে নীরব মোদী ও মেহুল চোখসি যাতে দেশে ফিরে আসেন এবং তদন্তের মুখোমুখি হন সেই চেষ্টার করা হচ্ছে।

[আরও পড়ুন:মমতাকে 'অর্ধেক আকাশ'-এ পূর্ণ পঞ্চায়েত উপহার দেবে তৃণমূল! অভিনব প্রয়াস জঙ্গলমহলে ]

English summary
CBI court issues arrest warrant against Nirav Modi and Mehul Chokhsi. This the new step of PNB scam,

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.