• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাতিল হোক লাইসেন্স, বন্ধ হোক রেটিং! রিপাবলিক টিভির বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবি এনবিএ-র

  • |

প্রাক্তন বার্ক প্রধান পার্থ দাশগুপ্তের সঙ্গে অর্ণব গোস্বামীর গোপন কথোপকথোন সামনে আসার ফের উত্তাল হয়েছে রাজ্য-রাজনীতি। জাতীয় নিরাপত্তার সঙ্গে আপোষ করার অভিযোগ উঠেছে রিপাবলিক টিভির এডিটর ইন চিপ অর্ণব গোস্বামীর বিরুদ্ধে। এবার এই ইস্যুতেই বড়সড় পদক্ষেপ নিতে দেখা গেল নিউজ ব্রডকাস্টার্স অ্যাসোসিয়েশন বা এনবিএ-কে।

প্রশ্নের মুখে ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের ভূমিকা

প্রশ্নের মুখে ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিলের ভূমিকা

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই মুম্বই পুলিশের জালে ধরা পড়েছেন টিআরপি কেলেঙ্কারীর পিছনে থাকা অন্যতম প্রধান মাথা তথা ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল বা বার্কের সিইও পার্থ দাশগুপ্ত। এবার সেই পার্থ দাশগুপ্তর সঙ্গে অর্ণবের হোয়াটসঅ্যাপ চ্যাটের কিছু স্ক্রিনশট ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। যা নিয়েই চলছে জোর তর্জা।

 বেআইনি ভাবে টিআরপি বাড়িয়ে দীর্ঘদিন থেকে বাণিজ্যিক ফায়দা লুটছিল রিপাবলিক টিভি

বেআইনি ভাবে টিআরপি বাড়িয়ে দীর্ঘদিন থেকে বাণিজ্যিক ফায়দা লুটছিল রিপাবলিক টিভি

ওয়াকিবহাল মহলের ধারণা, পার্থ দাশগুপ্তের হাত ধরেই টিআরপি বাড়িয়ে দীর্ঘদিন থেকে বাণিজ্যিক ফায়দা লুটছিল রিপাবলিক টিভি। এরা আগেও একাধিক অভিযোগ সামনে এলেও প্রমাণ না থাকায় কিছু করা যাচ্ছিল না। কিন্তু এই চ্যাটই প্রমাণ করে দেয়, শুধুমাত্র অবৈধ পন্থা টিআরপি বাড়ানোই নয়, আদপে কেন্দ্রীয় ক্ষমতার অলিন্দে অবাধ বিচরণ শুরু করেছিলেন অর্ণব। এমনকী যোগসূত্র পাওয়া গিয়েছে প্রধানমন্ত্রী দফতরের সঙ্গেই।

 ব্যবস্থা নিতে পারে ইন্ডিয়ান ব্রডকাস্টিং ফাউন্ডেশনও

ব্যবস্থা নিতে পারে ইন্ডিয়ান ব্রডকাস্টিং ফাউন্ডেশনও

এমতাবস্থায় এই গুরুতর অভিযোগ সামনে আসার পরেই ইন্ডিয়ান ব্রডকাস্টিং ফাউন্ডেশন (আইবিএফ) থেকে রিপাবলিক টিভির লাইসেন্স বাতিলের দাবিতে সরব হয়েছে নিউজ ব্রডকাস্টার্স অ্যাসোসিয়েশন। পাশাপাশি এই মামলার অন্তিম শুনানি শেষ না হওয়া পর্যন্ত সমগ্র টিআরপি রেটিং ব্যবস্থা থেকেই রিপাবলিক টিভিকে সরিয়ে রাখার জন্য বার্ককে নির্দেশ দেওয়া হয়েছে এনবিএ-র তরফে।

রিপাবলিক টিভির যাবতীয় লাইসেন্স বাতিল করার পক্ষেই জরালো সওয়াল

রিপাবলিক টিভির যাবতীয় লাইসেন্স বাতিল করার পক্ষেই জরালো সওয়াল

এনবিএ-র যুক্তে বিগত কয়েক মাস থেকেই যে ভাবে এগের পর এক গুরুতর অভিযোগ উঠেছে অর্ণব গোস্বামীর বিরুদ্ধে তাতে জনমানসে গোটা ব্রডকাস্ট ইন্ডাস্ট্রি সম্পর্কেই বিরূপ ধারণা জন্মাচ্ছে। বিশ্বাস উঠছে সাধারণ মানুষের। এমনকী টিআরপির জন্য দেশের নিরাপত্তার সঙ্গেও আপোষ করেছেন বিজেপি ঘনিষ্ঠ ‘বিখ্যাত' সাংবাদিক অর্ণব গোস্বামী। এমতাবস্থায় মামলা চলাকালীন রিপাবলিক টিভির যাবতীয় লাইসেন্স বাতিল করার পক্ষেই জরালো সওয়াল করছে এনবিএ।

শুভেন্দু-গড় নন্দীগ্রামেই বিজেপির আদি-নব্য সংঘাত! শিশিরপুত্রের সভার আগে পদত্যাগের হুমকি ঘিরে চড়ছে পারদ

English summary
NBA has called for tougher action against Republic TV, including closing the TRP rating
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X