• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লির লালকেল্লা সংলগ্ন এলাকা সহ দেশের একাধিক রাজ্যে ১৪৪ ধারা জারি, CAA নিয়ে পরিস্থিতি কোনদিকে

যোগী রাজ্য উত্তরপ্রদেশ নিরাপত্তার চাদরে কার্যত দূর্গে পরিণত হয়েছে। কোনও রকমের বিক্ষোভ প্রতিবাদ মিছিলকে 'অনুমতি' ই দিচ্ছে না উত্তর প্রদেশের সরকার। অন্যদিকে, এদিন দক্ষিণের রাজ্য কর্ণাটকের বেঙ্গালুরুতেও জারি রয়েছে ১৪৪ ধারা। থমথমে পরিস্থিতি দিল্লিতেও। সবমিলিয়ে এদিন সকাল থেকেই দেশের একাধিক জায়গায় নিরাপত্তার কড়াকড়ি দেখা যাচ্ছে।

বামেদের প্রতিবাদ মিছিলে অনুমতি নেই

দিল্লিতে 'হাম ভারতকে লোগ' ব্যানারের আওতায় একটি বিক্ষোভ মিছিল দুপুর ১২ টা থেকে শুরু হওয়ার কথা ছিল। সেই মিছিলকে অনুমতি দেয়নি পুলিশ। এদিকে, বামেদের মন্ডি হাউস থেকে জন্তর মন্তর পর্যন্ত মিছিলেরও অনুমতি দেয়নি দিল্লি পুলিশ। সবমিলিয়ে গোটা দিল্লি কার্যত নিরাপত্তার দূর্গে পরিণত হয়েছে সকাল থেকেই।

লালকেল্লার কাছে জারি ১৪৪ ধারা

দিল্লিতে লালকেল্লা সংলগ্ন এলাকায় জারি হয়ে গিয়েছে ১৪৪ ধারা। কোনও ধরনের মিটিং মিছিল এই এলাকায় করা যাবে না বলে জানিয়ে দিয়েছে দিল্লি পুলিশ। গোটা এলাকা পুলিশি নিরাপত্তার চাদরে মুড়ছে।

বন্ধ একাধিক মেট্রো স্টেশন

এদিন দিল্লি মেট্রো একাধিক স্টেশন বন্ধ ঘোষিত করেছে। এর মধ্যে রয়েছে জামিয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেট্রো স্টেশন। এছাড়াও জসোলা বিহার, শাহিন বাগ মেট্রো স্টেশন দিল্লিতে বন্ধ রয়েছে। এখানে আপাতত কোনও মেট্রো ট্রেন দাঁড়াবেনা বলে জানিয়েছে কর্তৃপক্ষ। বন্ধ রয়েছে লাল কেল্লা, জামা মসজিদ, চাঁদনি চক মেট্রোও।

বেঙ্গালুরু নিরাপত্তার চাদরে

দক্ষিণের রাজ্য কর্ণাটকের প্রযুক্তিনগরী বেঙ্গালুরুতেও এদিন নাগরিকত্ব বিলের প্রতিবাদে ঘোষিত হয়েছে বনধ। এদিন সন্ধ্যে ৬ টা থেকে টানা ৩ দিনের বনধের ডাক দিয়েছে বাম সংগঠনগুলি। এদিকে, পরিস্থিতি উত্তপ্ত হওয়ার আশঙ্কায় বেঙ্গালুরু জুড়ে এদিন ১৪৪ ধারা জারি হয়ে গিয়েছে।

উত্তরপ্রদেশের পরিস্থিতি

উত্তরপ্রদেশের পরিস্থিতি

যোগীরাজ্য উত্তর প্রদেশের একাধিক জায়গায় জারি হয়ে গিয়েছে ১৪৪ ধারা। সেখানে কোনও ধরনের মিটিং মিছিলের অনুমতি দিচ্ছেনা প্রশাসন। উত্তরপ্রদেশের ডিজিপি ,সমস্ত অভিভাবকদের কাছে আবেদন করেছেন যাতে তাঁরা নিজের সন্তানদের এদিন পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন।

English summary
Section 144 In Place Across UP, No Permission Given For Protests, Say Police.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X