• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CAA ইস্যুতে বিজেপিতে ভাঙন! কোন বড়সড় পদক্ষেপ নিল পদ্মশিবির

নাগারিকত্ব ইস্যুতে কয়েক মাস আগে থেকেই মধ্যপ্রদেশের ভোপালে বিজেপির মধ্যে মত বিরোধ প্রকাশ্যে আসতে থাকে। আর সময় কাটতে না কাটতেই সিএএ ইস্যুতে আরও এক অবিজেপি শাসিত সরকারের রাজ্যে গেরুয়া শিবিরে ভাঙন ধরতে শুরু করে।

 সিএএ ও বিজেপি

সিএএ ও বিজেপি

নাগরিকত্ব ইস্যুতে খোদ বিজেপি সরকারের সমালোচনাতেই মুখর হন বিজেপি নেতারা। এমনটাই ভোপালের পর ঘটেছে মহারাষ্ট্রে। মারাঠাভূমের দুই বিজেপি নেতা দলের বিরুদ্ধে গিয়ে সমালোচনায় মুখর হয়েছিলেন। আর তার বিরুদ্ধেই ব্যবস্থা নিয়ে বিজেপি নেতৃত্ব।

বিজেপি নেতৃত্বের কী সিদ্ধান্ত

বিজেপি নেতৃত্বের কী সিদ্ধান্ত

বিজেপির ২ মহারাষ্ট্রের নেতা বিনোদ বোরাদে ও বালাসাহেব রোকাড়েকে সাসপেন্ড করেছে বিজেপি। এই দুই নেতা বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে সিএএ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন। পাশাপাশি রয়েছে আরও এক অভিযোগ। মুহূর্তে দলে ভাঙন ঠেকাতে বিজেপি এদের সাসপেন্ড করে। আর তার জেরেই শুরু হয়েছে আলোচনা।

 গোপনে বিজেপির লাগু করা আইনের বিরুদ্ধেই ভোট বিজেপি নেতাদের!

গোপনে বিজেপির লাগু করা আইনের বিরুদ্ধেই ভোট বিজেপি নেতাদের!

মহারাষ্ট্রর একটি পুরসভায় সিএএর বিরুদ্ধে একটি প্রস্তাব পাশ হয়েছে। সেখানের নেতৃত্বে ছিল বিজেপি। সেখনের পুরপ্রধান ছিলেব বিনোদ বোরাদে ও উপ প্রধান ছিলেন বালাসাহেব রোকাড়ে । এঁরা পার্টিলাইনের বাইরে গিয়ে কেন, সিএএ নিয়ে এমন পদক্ষেপ রেখেছেন, তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। আর তারপরই এই দুই নেতাকে সাসপেন্ড করার কথা জানিয়েছে বিজেপির মারাঠা নেতৃত্ব।

সিএএ আগুন ও দেশ

সিএএ আগুন ও দেশ

উল্লেখ্য, সিএএ ঘিরে একের পর এক ঘটনা প্রকাশ্যে আসতে শুরু করেছে। এই আইন নিয়ে দিল্লির শাহিনবাগ থেকে যে বিদ্রোহের আগুন ছড়ায় তা গিয়ে পড়ে দিল্লির পার্শ্ববর্তী বিভিন্ন এলাকায়। যার জেরে জাফরাবাদে হিংসা দানা বাঁধে। আর দিল্লির সেই সাম্প্রতিক হিংসায় ৪৬ জনের মৃত্যুর খবর উঠে আসে।

English summary
CAA issue, BJP suspends two leaders over anti party stand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X