• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্র সরকার ডিলার-ব্রোকার-ট্রান্সফারের! হিন্দুত্বের সঙ্গে আপস করেছে শিবসেনা, গর্জে উঠলেন অমিত শাহ

Google Oneindia Bengali News

মহারাষ্ট্র (maharashtra) সফরে গিয়ে সেখানকার তিনদলীয় মহা বিকাশ আঘাধি (maha vikas aghadi) সরকারকে তীব্র আক্রমণ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (amit shah)। চাকা ফুটো রিকশার সঙ্গে তুলনা করেছেন তিনি। তিন চাকা তিনদিকে গিয়ে দূষণ তৈরি করছে বলেও কটাক্ষ করেছেন বিজেপির প্রাক্তন সর্বভারতীয় সভাপতি।

সরকারের তিন দলকে তিন নাম

সরকারের তিন দলকে তিন নাম

পুনেতে বিজেপির এক সভায় ভাষণ দিতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী মহারাষ্ট্র সরকারে অংশীদার তিন দলকে কটাক্ষ করেন। কংগ্রেসকে ডিলার, শিবসেনাকে ব্রোকার এবং এনসিপি ট্রান্সফারের সঙ্গে যুক্ত বলে অভিযোগ করেন তিনি।
অমিত শাহ তিন দলের জোট সরকারকে মোদী সরকারের ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার স্কিমের নাম নিয়েছে। তিনি বলেছেন কংগ্রেস ডি নিয়েছে ডিলারের জন্য, শিবসেনা বি নিয়ে ব্রোকারের জন্য আর এনসিপি টি নিয়েছে ট্রান্সফারের জন্য। তিনি প্রশ্ন করেন, মহারাষ্ট্র কী চায় ডিরেক্ট বেনিফিট ট্রান্সফার না ডিলার-ব্রোকার-ট্রান্সফার।

প্রসঙ্গত এর আগে বিজেপির তরফে অভিযোগ করা হয়েছিল রাজ্যের এক গোয়েন্দা আধিকারিক সিনিয়র পুলিশ আধিকারিকদের বদলি নিয়ে ২০২০-র অগাস্টে র‍্যাকেট ফাঁস করেছিলেন।

হিন্দুত্বের সঙ্গে আপস শিবসেনার

হিন্দুত্বের সঙ্গে আপস শিবসেনার

অমিত শাহ আরও অভিযোগ করেছেন, ক্ষমতার স্বার্থে হিন্দুত্বের সঙ্গে আপস করেছে শিবসেনা। পাশাপাশি বিজেপির সঙ্গে বিশ্বাসঘাতকতার অভিযোগও তিনি করেছেন। ক্ষমতার জন্যই তা করা হয়েছে বলেও মন্তব্য করেছেন অমিত শাহ।
প্রসঙ্গত ২০১৯-এর বিধানসভা নির্বাচন বিজেপির সঙ্গে লড়াই করলেও, মুখ্যমন্ত্রিত্বের প্রশ্নে মনোমালিন্যের জেরে শিবসেনা পরে কংগ্রেস ও এনসিপির সঙ্গে জোট তৈরি করে সরকার গঠন করেন।
এব্যাপারে অমিত শাহ বলেছেন, দুই প্রজন্ম কংগ্রেসের বিরুদ্ধে লড়াই করেছে। আর তারাই ক্ষমতার ভাগ নিচ্ছেন।

সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

আগামী বছর মুম্বই-সহ বিভিন্ন জায়গায় পুর নির্বাচন নিয়ে তিনি দলের কর্মীদের এখনই পথে নামতে বলেছেন। ভোটদাতাদের কাছে পৌঁছে এমভিএ সরকারের দুর্নীতির অভিযোগকে সাধারণ মানুষের সামনে তুলে ধরতে আহ্বান জানিয়েছেন। পাশাপাশি বলেছেন মোদীর বার্তা প্রচার করতে। পাশাপাশি এমভিএ-কে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি।
অমিত শাহ চ্যালেঞ্জ জানিয়ে বলেছেন, পদ থেকে ইস্তফা দিয়ে নির্বাচনে লড়াই করুন। এরপর তিন দল একসঙ্গে আসুন। বিজেপি কর্মীরা লড়াইয়ে প্রস্তুত বলে জানিয়েছেন তিনি।

 নিজের বক্তব্যের সংশোধন

নিজের বক্তব্যের সংশোধন

সভার শুরুর দিকে অমিত শাহ বলেছিলেন, এমভিএ সরকার তিন চাকার রিকশা, যার তিনটি চাকা তিন দিকে যাচ্ছে। পরে নিজেই সেই বক্তব্যের সংশোধন করে বলেন, তিনটি চাকাই ফুটো হয়ে গিয়েছে। তিনি কটাক্ষ করে বলেন, রিকশা দূষণ তৈরি করে।

Positive Story : ওমিক্রণ আতঙ্কের মধ্যেই রাজ্যে নিম্নমুখী করোনা গ্রাফ

English summary
BJP's Amit Shah targets Maharashtra's MVA Govt as Dealer-Broker-Tramsfer Govt. He also challenged three parties to resign and contest election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X