• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর রাজ্যে মুখরক্ষা, শপথের আগেই বিজেপি পৌঁছে গেল তিন সংখ্যায়

গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি শপথ নেবেন মঙ্গলবার। তার আগেই অবশ্য তিন সংখ্যায় পৌঁছে গেল বিজেপি। ১০০-য় পৌঁছতে বিজেপিকে নিঃশর্ত সমর্থন করছেন এক নির্দল বিধায়ক।

মোদীর রাজ্য মুখরক্ষা, শপথের আগেই বিজেপি পৌঁছে গেল তিন সংখ্যায়

২২ বছরে গুজরাতে নির্বাচনে সব থেকে খারাপ ফল হয়েছিল এবছরেই। এবারই প্রথম সংখ্যা নেমেছিল দুই সংখ্যায়। সংখ্যা নেমে গিয়েছিল ৯৯-এ। কিন্তু মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণের আগে অন্তত ১০০-য় পৌঁছে গেল বিজেপি। লুনাওয়ালা থেকে নির্বাচিত নির্দল বিধায়ক রতনসিন রাঠোর বিজেপিকে নিঃশর্ত সমর্থনের কথা জানিয়ে রাজ্যপাল ওপি কোহলিকে চিঠি দিয়েছেন।

কুড়ি বছরেরও বেশি সময় ধরে কংগ্রেসি রাজনীতি করেছেন রাঠোর। কিন্তু এবার তাঁকে মনোনয়ন দেয়নি কংগ্রেস। তার বদলে সেই আসন থেকে পরঞ্জয়াদিত্যসিন পরমারকে প্রার্থী করে কংগ্রেস। সেই আসন থেকে নির্দল হিসেবে দাঁড়িয়ে পড়েন রাঠোর।

নির্বাচনে বিজেপি প্রার্থী মনোককুমার প্যাটেলকে প্রায় ৩২০০ ভোটে পরাজিত করেন রতন সিন রাঠোর। তিনি পেয়েছিলেন ৫৫, ০৯৮ ভোট। অন্যদিকে, পরঞ্জয়াদিত্যসিন পরমার ৪৭,০৯৩ ভোট পেয়ে তৃতীয়স্থান দখল করেছিলেন।

গুজরাতের মোরভা হাদাব কেন্দ্র থেকে নির্দলীয় হিসেব জয়ী প্রার্থী ভূপেন্দ্রসিন কান্তও বিজেপিতে যোগ দিতে পারেন বলে গুঞ্জন ওঠে। যদিও ভূপেন্দ্রসিন পরে সেই গুঞ্জনকে অস্বীকার করেছেন।

গুজরাত বিধানসভায় বিজেপি ৯৯ টি, কংগ্রেস ৭৭ টি ছাড়াও, নির্দলীয়রা জিতেছে ৩ টি আসনে। অন্যদিকে, নব গঠিত ভারতীয় ট্রাইবাল পার্টি পেয়েছ দুটি আসন।

English summary
BJP reaches 100 mark in Gujarat with support of independent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X