• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুলের আনা রাফালে-দুর্নীতির চার ‘আরোপ’ কোন পথে খণ্ডন করলেন অমিত শাহ

সুপ্রিম কোর্ট রাফালে রায় ঘোষণার পর রাহুল গান্ধী ও কংগ্রেসের বিরুদ্ধে নতুন করে ঝাঁপাল বিজেপি। সুপ্রিম কোর্টের রায়ের সূত্র ধরে বিজেপি সভাপতি অমিত শাহ একে একে খণ্ডন করে দিলেন কংগ্রেসের আনা চার রাফালে-আরোপ। এই অস্ত্রেই পাল্টা তোপ দাগলেন কংগ্রেস ও কংগ্রেস সভাপতির বিরুদ্ধে।

দরদাম ও গুণমান

দরদাম ও গুণমান

প্রথমত, রাফালের দাম নিয়ে অভিযোগ করেছিলেন রাহুল গান্ধী। অনেক বেশি দামে রাফালে কেনা হয়েছিল বলে কংগ্রেসের তরফে অভিযোগ আনা হয়েছিল। গুণমন নিয়েও প্রশ্ন তুলেছিল কংগ্রেস। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে অমিত শাহ বলেন, আদালত এই অভিযোগ খণ্ডন করে জানিয়েছে, কোনও যুক্তিগ্রাহ্য তথ্য জানাতে পারেনি আবেদনকারীরা। আর সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দিয়েছে, এটা আদালতের বিচার্য বিষয়ই নয়।

অফসেট পার্টনার

অফসেট পার্টনার

দ্বিতীয়ত, কংগ্রেস রাফালে যুদ্ধ বিমানের অফসেট পার্টনার নিয়ে যে অভিযোগ করেছিল মেদী সরকারের বিরুদ্ধে, তারও কোনও ভিত্তি নেই। এ ব্যাপারে সুনির্দিষ্ট কোনও তথ্য-প্রমাণ দাখিল করতে পারেনি কংগ্রেস। যা কিছু যুক্তি খাঁড়া করা হয়েছিল, তা ভাসাভাসা। যার উপর ভিত্তি করে কোনও অভিযোগ করা যায় না কোনও সরকারের বিরুদ্ধে।

দুই সরকারের চুক্তি

দুই সরকারের চুক্তি

তৃতীয়ত, কংগ্রেস প্রশ্ন তুলছিল চুক্তি নিয়ে। অমিত শাহের কথায় সুপ্রিম কোর্টের রায়ই বুঝিয়ে দিয়েছে, দুই সরকারের মধ্যে রাফালে চুক্তি হয়েছিল সম্পূর্ণ স্বচ্ছতা মেনে। সুপ্রিম কোর্টের রায়কে অমিত শাহ ব্যাখ্যা করেন এইভাবেই যে, প্রতিবেশী দেশ যখন রণসজ্জায় সজ্জিত হচ্ছে, তখন দেশের সুরক্ষার স্বার্থে কোনও কিছুই কমপ্রোমাইজ করা যাবে না। সরকার যদি কোনও অত্যাধুনিক যুদ্ধ বিমান কেনার চুক্তি করে, সেটা সছিক সিদ্ধান্ত হিসেবেই বিবেচিত হবে।

[আরও পড়ুন:'মিথ্যাবাদী রাহুল', দেশবাসীর কাছে ক্ষমা চান, রাফালে রায়ে তোপ অমিত শাহের]

আর্থিক সুবিধা প্রদান

আর্থিক সুবিধা প্রদান

আর চুতুর্থত, রাফালে চুক্তিতে এক সংস্থাকে আর্থিক সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ এনেছিল কংগ্রেস। তাও খারিজ করে দিয়েছে সুপ্রিমক কোর্ট। বিজেপি সভাপতি বলেন, সুপ্রিম কোর্ট জানিয়েছে, কাউকে বা কোনও সংস্থাকে আর্থিক সুবিধা পাইয়ে দেওয়া হয়নি। এই অভিযোগও সম্পূর্ণ ভিত্তিহীন। তাঁর কথায়, রাফালে মামলায় মিথ্যেবাদীদের মুখে কষে থাপ্পড় কষিয়েছে সুপ্রিম কোর্ট।

[আরও পড়ুন: রাফালে রায় বেরোতেই উত্তাল হল সংসদ, সোমবার পর্যন্ত মুলতুবি লোকসভা ]

English summary
BJP president Amit Shah replies congress’s four complaints on Rafale deal. He refutes the all complains according to Supreme verdict,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X