• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যওয়াড়ি সংগঠন বিস্তারে সংঘের মাথা ধার নিয়ে 'জাতীয় গোষ্ঠী'-তে ভিড় বাড়াচ্ছেন নাড্ডা!

  • |

করোনা ভাইরাসের আবহেই দেশের বিভিন্ন রাজ্যে বিধানসভা ভোটের দামামা বাজতেই নড়েচড়ে বসল বিজেপি। রাজ্যওয়াড়ি পার্টির বিস্তারে তৈরি হওয়া জাতীয় গোষ্ঠী বা ন্যাশনাল টিমে ভিড় বাড়াতে শুরু করলেন গেরুয়া শিবিরের জাতীয় সভাপতি জেপি নাড্ডা। ওই দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে বসানো হল রাষ্ট্রীয় স্বয়ং সংঘ বা আরএসএসের উচ্চ সারির নেতাদের। এক সপ্তাহের মধ্যে এই বিশেষ দল তৈরির কাজ পুরোপুরি সম্পূর্ণ হবে বলে বিজেপি সূত্রে খবর।

রাজ্যওয়াড়ি সংগঠন বিস্তারে সংঘের মাথা ধার নিয়ে জাতীয় গোষ্ঠী-তে ভিড় বাড়াচ্ছেন নাড্ডা!

বৃহস্পতিবার এক ঘোষণায় বিজেপির তরফে জানানা হয়েছে যে আরএসএসের যুগ্ম সাধারণ সম্পাদক সুদান সিং-কে জাতীয় গোষ্ঠী বা ন্যাশনাল টিমের সহ সভাপতি নির্বাচন করা হয়েছে। যাঁর ওপর হরিয়ানা, পাঞ্জাব, হিমাচলপ্রদেশ ও চণ্ডীগড়ে দলের সাংগঠনিক বিস্তারের দায়িত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন বিজেপি-র রাষ্ট্রীয় সভাপতি জেপি নাড্ডা। তাঁর বক্তব্য, পাঞ্জাব ও হরিয়ানায় তুমুল কৃষক আন্দোলনের আবহেও নীরবে এবং নির্ভয়ে পার্টির কাজ করে গিয়েছেন সুদান সিং।

আরএসএসের দ্বিতীয় যুগ্ম সাধারণ সম্পাদক ভি সতীশ, বিজেপির জাতীয় গোষ্ঠী বা ন্যাশনাল টিমের সংগঠকের কাজ করবেন বলে জানানো হয়েছে। যাঁর ওপর মধ্যপ্রদেশ, রাজস্থান এবং গুজরাতে সংঘের বিস্তারের দায়িত্ব অর্পিত ছিল, তিনি এই নতুন গোষ্ঠীতে সংসদীয় কার্যালয় সংযোগস্থাপক, এসসি/এসটি মোর্চা সংযোগস্থাপক এবং বিশেষ সম্পর্কের দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়েছে।

রাষ্ট্রীয় স্বয়ং সংঘ বা আরএসএসের তৃতীয় যুগ্ম সম্পাদক শিব প্রকাশকে মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, ছত্তিশগড়, অন্ধ্রপ্রদেশ এবং তেলাঙ্গানায় সংগঠন বিস্তারের বিশেষ দায়িত্ব দিয়েছে বিজেপি। জাতীয় গোষ্ঠী বা ন্যাশনাল টিমের এই অন্যতম সদস্যের ওপর আসন্ন পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের দায়িত্বও অর্পন করা হবে বলে জানানো হয়েছে। উল্লেখ্য গত সেপ্টেম্বরে নতুন জাতীয় গোষ্ঠী বা ন্যাশনাল টিম তৈরি করেছিলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। তাতে অন্তর্ভূক্ত রয়েছেন ১২ জন সহ-সভাপতি, আট জন সাধারণ সম্পাদক, তিন জন জাতীয় যুগ্ম সম্পাদক এবং ১৩ জন সম্পাদক মণ্ডলীর সদস্য।

English summary
BJP national president JP Nadda makes national team to strengthen party's presence across states
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X