• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'জিডিপি রামায়ণ নয় ', বিজেপি নেতার দাবির পর এবার ক্রিসিলের নয়া দাবি

  • |

বর্তমান আর্থিকবর্ষের দ্বিতীয় কোয়ার্টারে ভারতের আর্থিক বৃদ্ধি কমে গিয়েছে ৪.৫ শতাংশ। যে ঘটনা নিয়ে রীতিমতো চাপে কেন্দ্রের বিজেপি সরকার। আর্থিক মন্দার বাজরে বিজেপি সরকারের আর্থিক নীতিও বেশ সমালোচিত। আর সেই সময় বিজেপি নেতা নিশিকান্ত দুবের মুখ থেকে উঠে এলো বিতর্কিত বক্তব্য।

জিডিপি রামায়ণ নয় , বিজেপি নেতার দাবির পর এবার ক্রিসিলের নয়া দাবি

নিশিকান্ত দূবে বলেছেন, ' জিডিপি ১৯৩৪ সালে আনা হয়েছিল। এর আগে এরকম কোনও ধারণাই ছিলনা। জিডিপি কোনও মতেই গসপেল ট্রুথ নয়। এটা বাইবেল , রামায়ণ, মহাভারত নয়। জিডিপি আর কার্যকরী হবে না ভবিষ্যতে ।' এরপরই এদিন আর্থিক মন্দা নিয়ে এসেছে ক্রিসিল এর রিপোর্ট। এভাবে আর্থিক মন্দার কারণ হিসাবে ক্রিসিল উপভোক্তাদের কমজোর বৃদ্ধি, কর সংগ্রহে দুর্বলতার মতো কারণ আর্থিক বৃদ্ধি হ্রাসের অন্যতম কারণ হিসাবে তুলে ধরেছে। যে ঘটনাগুলি ভারতীয় অর্থনীতির পক্ষে অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। আর সেই জিডিপি নিয়ে বিজেপি নেতার মন্তব্য ঘিরে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের আর্থিক বর্ষের দ্বিতীয় কোয়ার্টারের হিসাব অনুযায়ী ক্রিসিল নিজের রিপোর্টে আর্থিক বৃদ্ধি ৬.৩ শতাংশ থেকে সরিয়ে কমে গিয়ে ৫.১ শতাংশে দাঁড় করানো হয়েছে। ক্রিসিল নিজের রিপোর্ট নিয়ে সাফ জানিয়েছে যে আর্থিকবর্ষের দ্বিতীয় কোয়ার্টারে জিডিপির হার কমে যাওয়া রীতিমতো চিন্তার বিষয়। এমন এক পরিস্থিতিতে আরবিআইতে মেট্রিক নীতি সমিতির বৈঠক রীতিমতো প্রাসঙ্গিক হয়ে উঠবে বলে মনে করা হবে।

English summary
BJP MP claims GDP Not Ramayana Won’t Remain Useful In Future.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X