• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের ৭৫-এ বিজেপির ৭৫ মাইলস্টোন! তিন তালাক থেকে মহিলা সংরক্ষণ নিয়ে কোন পরিকল্পনায় পদ্মশিবির

প্রথম দফার ভোটের আগে এদিন বিজেপির সংকল্প পত্র প্রকাশ্যে আসতেই একাধিক ইস্যু তাতে তুলে ধরা হয়েছে। সংকল্প পত্রে স্পষ্ট লেখা রয়েছে , 'মহিলা উন্নয়নই শুধু নয় মহিলাদের দ্বারা উন্নয়নকে সমর্থন করে বিজেপি'। আর সেই বিষয়কে পাখির চোখ করে এবার মহিলা উন্নয়ন নিয়ে একাধিক প্রতিশ্রুতি উঠে এলো বিজেপির ইস্তেহারে।

৭৫ এ ৭৫!

৭৫ এ ৭৫!

২০২২ এ দেশের ৭৫ বছরের স্বাধীনতা উপলক্ষ্যে এবার ৭৫ টি গুরুত্বপূর্ণ পদক্ষেপকে তুলে ধরে ২০১৯ সালের ভোটে সংকল্পপত্র পেশ করল বিজেপি। আগামী ২০২২ সালে দেশ ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করতে চলেছে। আর সেদিকে নজর রেখেই এবার নিজেদের ইস্তেহার পেশ করেছে পদ্মশিবির।

আর্থিক উন্নতি মহিলাদের!

আর্থিক উন্নতি মহিলাদের!

মহিলাদের আর্থিক উন্নতির বিষয়ে বেশ কয়েকটি পদক্ষেপের কথা বলেছে বিজেপির ইস্তেহার পত্র। গ্রাম ও মফস্বলের মহিলাদের জন্য এই প্যাকেজের কথা ভাবা হয়েছে। পাশাপাশি মহিলা উদ্যোগপতিদের সাহায্যের ক্ষেত্রেও জোর দেওয়া হয়েছে ইস্তেহার পত্রে।

১ টাকায় স্যানিটারি ন্যাপকিন

১ টাকায় স্যানিটারি ন্যাপকিন

মহিলা স্বাস্থ্যের উন্নয়নের দিকে বিজেপি সরকার বদ্ধপরিকার ।ইস্তেহারে এমনই প্রতিশ্রুতি দিয়ে সুবিধা স্কিমের ঘোষণা করেছে বিজেপি। সেক্ষেত্রে স্যানিটারি প্যাড ১ টাকায় যাতে সমস্ত মহিলা পান, সেই পদক্ষেপের কথাও ঘোষণা করা হয়েছে।

শিক্ষা

শিক্ষা

মহিলাদের শিক্ষা ও সাধ্যের মধ্যে শিক্ষাগত ক্ষেত্রের খরচকে নামিয়ে আনবার বিষয়ে উদ্যোগী বিজেপি সরকার। মহিলারা যাতে শিক্ষাগত ক্ষেত্রে পিছিয়ে না পড়েন ,তার জন্য ভর্তুকি চালুর কথাও উল্লেখিত রয়েছে শিক্ষাক্ষেত্রে।

আরও ভালো কাজের সুযোগ

আরও ভালো কাজের সুযোগ

বিজেপির সমর্থন রয়েছে কাজের জায়গায় মহিলাদের সুযোগ করে দেওয়ার পক্ষেও । গত ৫ বছরে এবিষয়ে জোর দেওয়ার পাশাপাশি আগামী দিনেও এই বিষয়টিতে নজর রাখবার প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি।

শিশুলাললনের ক্ষেত্রে পদক্ষেপ

শিশুলাললনের ক্ষেত্রে পদক্ষেপ

অঙ্গনওয়াড়ি ক্ষেত্রে কর্মরত মহিলাদের বিষয়ে ও বাকি সকল সেক্টরে মহিলারা, যাঁরা মাতৃত্বের দাবিদার,তাঁদের উন্নয়নও বিজেপি এই নির্বাচনে পাখির চোখ করে রেখেছে।

[আরও পড়ুন:কাশ্মীরের ৩৭০ ও ৩৫এ ধারা নিয়ে ইস্তেহারে কড়া অবস্থান বিজেপির ]

সমান অধিকার

সমান অধিকার

মহিলাদের উন্নয়নের ক্ষেত্রে সমানাধিকারের প্রশ্নে ফের একবার তিন তালাক ও নিকাহ হালালার প্রসঙ্গ তুলে ধরে বিজেপির ইস্তেহার পত্র।

[আরও পড়ুন: ২০১৯-এ কি পালাবদল ঘটছে দিল্লির কুর্সিতে! আন্তর্জাতিক সমীক্ষা একনজরে সম্ভাব্য ফল]

সংরক্ষণ

সংরক্ষণ

সংসদে ও রাজ্যবিধানসভায় ৩৩ শতাংশ মহিলাসংরক্ষণকেও পাখির চোখ করে রেখেছে বিজেপি। এক্ষেত্রে সংশোধনীর কথাও উল্লিখিত রয়েছে বিজেপির ইস্তেহারপত্রে।

[আরও পড়ুন:'ভারত থেকে কাশ্মীরকে আলাদা করে দেব', ৩৭০ ধারা বিতর্কে বিজেপিকে হুমকি ফারুকের ]

English summary
BJP Manifesto 2019,From Triple talaq to reservation,here bjp's stand on Women
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X