• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গুজরাতে মন্দির ভাঙার অভিযোগ! শত-শত বিজেপি কর্মীর পদত্যাগ, পাশে দাঁড়াল বিরোধীরা

এক প্রোমোটরের মন রাখতে গিয়ে প্রধানমন্ত্রী-কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য গুজরাতে নভসারিতে ভাঙা হয়েছে রাধাগোবিন্দের মন্দির। সাধারণ মানুষ প্রতিবাদ করলে পুলিশ তাদের ওপরে হামলা করেছে বলে অভিযোগ করেছেআপ-সহ বিরোধ
  • |
Google Oneindia Bengali News

এক প্রোমোটরের মন রাখতে গিয়ে প্রধানমন্ত্রী-কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্য গুজরাতে নভসারিতে ভাঙা হয়েছে রাধাগোবিন্দের মন্দির। সাধারণ মানুষ প্রতিবাদ করলে পুলিশ তাদের ওপরে হামলা করেছে বলে অভিযোগ করেছে আপ-সহ বিরোধীরা। এজন্য বিজেপি নেতাদের দেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া উচিত বলেও মন্তব্য করেছে তারা।

প্রোমোটরের মন রাখতে কাজ

প্রোমোটরের মন রাখতে কাজ

আপের তরফে অভিযোগ করা বলা হয়েছে, বিজেপি শাসিত নভসারির পুরসভা কর্তৃপক্ষ এক প্রোমেোটরের মন রাখতে গিয়ে রাধাকৃষ্ণের মন্দির বুলডোজ করা হয়েছে। তবে প্রশাসনের সূত্রে দাবি করা হয়েছে, মন্দিরটি আসলে একটি অবৈধ নির্মাণ।
সেই কারণেই তা ভেঙে দেওয়া হয়েছে। সেখানকার এক সরকারি কর্তা বলেছেন সর্বোদয় নগর সোসাইটিতে মন্দিরের বেআইনি নির্মাণ হয়েছিল। প্রশাসনের তরফে প্রথমে নোটিশের মাধ্যমে ১০ দিন সময় দেওয়া হয়েছিল। এরপরেওব্যবস্থা না নেওয়ায় তা ভেঙে দেওয়া হয়। যদিও স্থানীয়রা জেলা নগর উন্নয়ন কর্তৃপক্ষের কাছে তাঁদের আপত্তির কথা জানিয়েছেন।

বিজেপির উচিত ক্ষমা চাওয়া

বিজেপির উচিত ক্ষমা চাওয়া

আপের তরফে দলের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং সাংবাদিক সম্মেলন করে জিজ্ঞাসা করেছেন হিন্দুরা কি ভারতে না হলে পাকিস্তানে মন্দির বানাবে? বিজেপির সঙ্গে হিন্দুদের শত্রুতা কী নিয়ে, প্রশ্ন করেছেন তিনি। সঞ্জয় সিীং আরও দাবি করেছেন দেশের কোটি কোটি হিন্দুর কাছে এব্যাপারে বিজেপির ক্ষমা চাওয়া উচিত এবং মন্দির তৈরি করে দেওয়া উচিত। আর এই মন্দির ধ্বংসের জন্য যারা দায়ী, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন তিনি।

বিজেপি কর্মীদের পদত্যাগ

বিজেপি কর্মীদের পদত্যাগ

নভসারির মন্দির ভাঙার ঘটনা নভসারি ও আশপাশের এলাকার প্রায় ১১০০ কর্মী পদত্যাগ করেছেন বলে সেখানকার বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। ঘটনায় দলের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ করে নভসারির জেলাবিজেপি সভাপতি ভুরা লাল শাহের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। এই পদত্যাগ প্রসঙ্গে ভুরালাল শাগ বলেছেন, পদত্যাগ পত্রে ১১-র বেশি নাম ও স্বাক্ষর রয়েছে। যা যাচাই করা হচ্ছে। তবে তিনি দাবি করেছেন, ঘটনার সঙ্গেবিজেপির কোনও সম্পর্ক নেই।

সমর্থন বাড়িয়েছে বিরোধীরা

সমর্থন বাড়িয়েছে বিরোধীরা

অন্যদিকে এই মন্দির ভাঙার ঘটনায় সেখানে কংগ্রেস ও আপ-সহ বিরোধীরা প্রতিবাগকারী মহিলা ও শিশুদের ওপরে পুলিশি হামলার অভিযোগ করে তার নিন্দা করেছে। ভানসদার কংগ্রেস বিধায়ক অনন্ত প্যাটেল এবং গুজরাতের আপ সভাপতি গোপাল ইতালিয়া আন্দোলনকারী নেতাদের সঙ্গে দেখা করে তাঁদের সমর্থনের কথা জানিয়েছেন। বিরোধীরা স্থানীয়দের পাশে দাঁড়াতে নভসারি সার্কিট হাউজ থেকে সর্বোদয় সোসাইটি পর্যন্ত মোমবাতি মিছিলে অংশ নেন।

স্বাধীনতা দিবসের আগে হামলা চালাতে পারে লস্কর-জৈশের মতো সংগঠন! দিল্লি-সহ রাজ্যগুলিকে সতর্ক করল আইবিস্বাধীনতা দিবসের আগে হামলা চালাতে পারে লস্কর-জৈশের মতো সংগঠন! দিল্লি-সহ রাজ্যগুলিকে সতর্ক করল আইবি

English summary
BJP demolishes Radha Krishna temple in Gujarat's Navsari for builders, alleges opposition
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X