• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এনআরসি খারিজের দাবি বিজেপিরই! অসমে বিপাকে পড়ে পাশা উল্টোনোর আর্জি সুপ্রিমে

অসমে এনআরসি খারিজের দাবি তুলল বিজেপিই। অসমের জাতীয় নাগরিকপঞ্জির তালিকা খারিজের দাবি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হচ্ছে বিজেপির রাজ্য ইউনিট। অসম বিজেপি পক্ষে রাজ্যের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এই দাবি করেছেন। তিনি করিমগঞ্জ ও শিলচরের জনসভা থেকে স্পষ্ট বার্তা দিয়েছেন এনআরসির বিরুদ্ধে যুদ্ধে নামার ব্যাপারে।

এই এনআরসি মানি না

এই এনআরসি মানি না

হিমন্ত বিশ্বশর্মা বলেন, এই এনআরসি আমরা মানি না। তাই এনআরসি খারিজের দাবি জানাব আমরা। আমরা চাই প্রধানমন্ত্রী মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তত্ত্বাবধানে ফের এনআরসি হোক। তাহলে এখন যাঁরা হাসছেন, তাঁদের অনেককে কাঁদতে হবে। অসম বিজেপি মনে করে, তালিকায় অনেক বাংলাদেশির নাম রয়ে গিয়েছে, আর বাদ পড়েছে অনেক ভারতীয়র নাম।

উদ্বাস্তুরা বৈধ নাগরিকত্ব পাবে

উদ্বাস্তুরা বৈধ নাগরিকত্ব পাবে

হিমন্ত বিশ্বশর্মা বলেন, সংসদের শীতকালীন অধিবেশনে ফের নাগরিকত্ব বিল পেশ করবে সরকার। ফলে প্রতিবেশী দেশ থেকে আসা উদ্বাস্তুরা বৈধ নাগরিকত্ব পাবে। যারা ধর্মীয় কারণে দেশ ছাড়তে বাধ্য হয়েছেন, তাঁদেরও নাগরিকত্ব দিতে তৈরি হবে আইন।

বিজেপির লাইন মেনে

বিজেপির লাইন মেনে

হিমন্ত বিশ্বশর্মা এদিন এনআরসির বিরুদ্ধে সরব হলেও তিনি বিজেপির লাইন মেনে বলেন, প্রাণ বাঁচাতে যে হিন্দুরা ভারতে এসেছেন, তাঁদের কি শত্রু বলে চিহ্নিত করা উচিত। তিনি বলেন, যাঁদের ভারতমাতার উপর আস্থা আছে তাঁরা সবাই নাগরিকত্ব পাবেন।

বিজেপি রাজ্যে প্রবল চাপে

বিজেপি রাজ্যে প্রবল চাপে

রাজনৈতিক মহলের একাংশের মতে, বিজেপির এই উদ্যোগে স্পষ্ট, এনআরসি চালুর পর বিজেপি রাজ্যে প্রবল চাপে পড়েছে। সেই চপ কাটাতেই বিজেপির তরফে সুপ্রিম কোর্টে যাওয়ার ভাবনা ও এনআরসি বাতিলের দাবি তোলা হয়েছে। বিশ্বশর্মা সওয়াল করেন, অসমিয়ারা কখনও বাঙালি বিদ্বেষী নন।

[ খিদিরপুরের ৭৪ পল্লির পুজোয় এবার বাজবে বাংলার আদি বাদ্যযন্ত্র ঢোল]

[ অধিকৃত কাশ্মীরে ভূমিকম্পে মৃত কমপক্ষে ৮, আহত শতাধিক]

English summary
BJP demands to reject NRC in Assam and minister to file suit in Supreme Court. Himant Viswa Sharma says we don’t obey the NRC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X