• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার বিধানসভা নির্বাচনে বিজেপি জোট ২০০ টি আসন জিতবে! নীতীশ দিলেন বার্তা

আজ তাঁর জন্মদিন। বিহারের মুখ্য়মন্ত্রী নীতীশ কুমার এই জন্মদিনের উদযাপনের মধ্যেও নিজের রাজনৈতিক কর্তব্য চালিয়ে যাচ্ছেন এক নাগাড়ে। বিহারের গান্ধী ময়দান থেকে যে আজ তাঁর বিহার নির্বাচন ঘিরে তাঁর একাধিক পদক্ষেপের কথা নীতীশ কুমার জানাবেন, তা আগেই থেকেই জল্পনায় উঠে আসছিল। আর এবার সেই বিহার নির্বাচন নিয়েই নিজের বক্তব্য পেশ করলেন বিহারের মুখ্যমন্ত্রী।

'বিহারে আমরা ২০০ টি আসন জিতব'

'বিহারে আমরা ২০০ টি আসন জিতব'

বিজেপির সঙ্গে দ্বন্দ্বের প্রশ্ন উড়িয়ে এদিন নীতীশ কুমার সাফ বার্তায় জানান যে, বিজেপির সঙ্গেই তাঁর দল জেডিইউ ভোট যুদ্ধে লড়তে চলেছে। আর এবাহ বিহারের রাজনীতিতে নীতীশদের এই জোট ২০০ টি আসন জিতবে বলে জন্মদিনের দিন আশা প্রকাশ করেন নীতীশ কুমার। ২৪৩ আসনের বিহার বিধানসভা নির্বাচন নিয়ে এভাবেই নিজের বক্তব্য স্পষ্ট করলেন নীতীশ।

এনপিআর নিয়ে নীতীশ দিলেন কোন বার্তা

এনপিআর নিয়ে নীতীশ দিলেন কোন বার্তা

বিজেপির সঙ্গে ভোট ঘিরে জোট-সংসার করার বার্তা নীতীশ কুমার দিলেও, কেন্দ্রের আনা এনপিআর নিয়ে এদিন যে ইঙ্গিত নীতীশ কুমার করেছেন, তা জল্পনা খানিকটা টিকিয়ে রাখল। নীতীশ বলেন, ২০১০ সালের ঘরানাতেই বিহারে এনপিআর হবে। এই নিয়ে ইতিমধ্যেই তিনি কেন্দ্রকে কয়েকটি অধ্যায় পুনর্বিবেচনা করে দেখার জন্য আবেদন জানিয়েছেন বলেও জানান নীতীশ।

এনপিআর নিয়ে বিহার বিধানসভায় কোন পদক্ষেপ

এনপিআর নিয়ে বিহার বিধানসভায় কোন পদক্ষেপ

এর আগে নীতীশ কুমারের নেতৃত্বাধীন বিহার সরকার এনআরসি ও এনপিআর নিয়ে একটি প্রস্তাব আনে বিধানসভায়। যেখানে এনআরসি বিরোধী প্রস্তাব সাফল্যের সঙ্গে বিহার বিধানসভায় পাশ হয়ে যায়। এমন এক রাজ্যে এই প্রস্তাব পাশ হয়েচছে, যেখানে শাসক জোটে রয়েছে বিজেপি। বিহার নির্বাচনের আগে যা অত্যন্ত প্রাসঙ্গিক।

তৃণমূলের মাটি আরও শক্ত করতে প্রশান্তের নয়া ক্যাম্পেন, ৭ হাজার গ্রামে পৌছবে তৃণমূল
ভাগলপুর দাঙ্গা ও সংখ্যালঘু ভোট

ভাগলপুর দাঙ্গা ও সংখ্যালঘু ভোট

এদিন নিজের বক্তব্যে ফের একবাক বিহারের সংখ্যালঘু ভোটারদের উদ্দেশে নীতীশ বলেন, একাধিক উন্নয়নেরে কাজ তাঁর সরকার সংখ্যালঘুদের জন্য করেছে। আর অন্যদিকে, লালু প্রসাদের আরজেডি আর কংগ্রেস কেবল এই নিয়ে ভোট ব্যাঙ্কের রাজনীতি করছেন। সংখ্যালঘু প্রসঙ্গে বলতে গিয়ে, নীতীশ বলেন, ভাগলপুরে দাঙ্গায় ক্ষতিগ্রস্তদের ন্যায় ফিরিয়ে দিতে বদ্ধ পরিকর তাঁর বিহার সরকার।

English summary
Bihar Assembly Election 2020, Nitish Kumar Expresses Confidence, Says ‘Will Win 200 Seats With NDA’.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X