• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথের প্রতিবদে আজ ভরত বনধ, সতর্কতা জারি করল নবান্ন, ১৪৪ ধারা জয়পুরে-বিহারে হাই অ্যালার্ট

Google Oneindia Bengali News

অগ্নিপথ আন্দোলনের কারণে ভারত বনধের ডাক দিয়েছে একাধিক সংগঠন। দেশ জুড়ে ফের অশান্তির আঁচ ছড়িয়ে পড়তে পারে। সেকারণে আগে থেকেই সতর্ক অধিকাংশ রাজ্য। পশ্চিমবঙ্গ সরকার ভারত বনধের অশান্তি ছড়াতে পারে আশঙ্কা করে আগেই রাজ্য পুলিশকে সতর্ক করেছে। রাজস্থানের জয়পুর এবং নয়ডার জারি করা হয়েছে ১৪৪ ধারা। বিহারে হাই অ্যালার্ট জারি করেছে নীতীশ সরকার। বন্ধ রাখা হয়েছে সব স্কুল-কলেজ।

সতর্ক নবান্ন

সতর্ক নবান্ন

দেশ জুড়ে অগ্নিপথ আন্দোলনের পারা আজ ফের চড়তে পারে। তাই আগে থেকেই সতর্ক রাজ্য সরকার। গতকালই নবান্নের তরফে সতর্কতা জারি করা হয়েছে। রাজ্য পুলিশকে সতর্ক করে বলা হয়েছে যেকোনও মূল্যে রাজ্যকে সচল রাখতে হবে। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে রাজ্যকে অচল করার চেষ্টা করবে বিরোধীরা। একাধিক স্টেশনে অবরোধ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। রাজ্যে সরকারি অফিস রয়েছে ৪৩ জায়গায়। সব অফিসের সামনে
পুলিশ মোতায়েন করা হয়েছে। ৫৮টি জায়গায় থাকছে পিসিআর ভ্যান। প্রতি ডিভিশনে নিরাপত্তার দায়িত্বে অতিরিক্ত পুলিশ কমিশনার বা জয়েন্ট সিপি। সব মেট্রো স্টেশনের সামনে মোতায়েন রয়েছে পুলিশ। বিভিন্ন রেল স্টেশনের বাইরে মোতায়েন অতিরিক্ত বাহিনী।

বিহারে জারি হাই অ্যালার্ট

বিহারে জারি হাই অ্যালার্ট

বিহারে ইতিমধ্যেই জারি করা হয়েছে উচ্চ সতর্কতা। কারণ অগ্নিপথ আন্দোলনের সবচেয়ে বেশি প্রভাব পড়েেছ বিহারে। গত তিন দিন ধরে বিহারে তুমুল অশান্তি ছড়িয়েছে। একাধিক স্টেশনে ভাঙচুর অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এমনকী ট্রেনেও আগুন ধরিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। সেকারণে ট্রেন বন্ধ রাখা হয়েছে বিহারে। আজ ভারত বনধের উপলক্ষ্যে বিহারে সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ ভাবে সতর্ক নীতীশ সরকার। আগে থেকেই স্কুল-কলেজ বন্ধ রাখা হয়েছে। বিহারের পাশের রাজ্য ঝাড়খণ্ডেও ভারত বনধের কারণে অশান্তি ছড়াতে পারে এই আশঙ্কায় বন্ধ রাখা হয়েছে সব স্কুল কলেজ। অগ্নিপথ আন্দোলনের কারণে বিহারে এখনও পর্যন্ত ৮০০ জনকে গ্রেফতার করা হয়েছে।

জয়পুর ও নয়ডায় জারি ১৪৪ ধারা

জয়পুর ও নয়ডায় জারি ১৪৪ ধারা

ভারত বনধে অশান্তি ছড়াতে পারে এই আশঙ্কায় জয়পুর এবং নয়ডায় জারি করা হয়েছে ১৪৪ ধারা। গত কয়েকদিনে রাজস্থানের জয়পুরে তুমুল অশান্তি ছড়িয়েছিল অগ্নিপথ আন্দোলনের কারণে সেকারণে আরও বেশি করে সতর্ক রয়েছে গেহলট সরকার। অন্যগিকে নয়ডাতেও সতর্ক করা হয়েছে। কারণ নয়ডাতে একাধিক সরকারি বেসরকারি অফিস রয়েছে। সেখানে সতর্ক থাকার কথা বলা হয়েছে পুলিশ প্রশাসনকে। উত্তর প্রদেশে ইতিমধ্যেই ৩৮৭ জনকে গ্রেফতার করা হয়েছে। সাহারানপুর ভদোহি, দওরিয়া সহ একাধিক জায়গায় অশান্তি ছড়িয়েছিল।

যন্তরমন্তরে ধরনা

যন্তরমন্তরে ধরনা

অগ্নিপথ আন্দোলনকে সমর্থন জানিয়েছে কংগ্রেস। তারই প্রতিবাদে গতকাল থেকে যন্তরমন্তরে সত্যাগ্রহ শুরু করছেন কংগ্রেস নেতারা। তাঁরা অগ্নিপথ আন্দোলনকে সমর্থন জানিয়েছেন। অগ্নিপথ প্রকল্প ফিরিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন বিরোধীরা। রাহুল গান্ধী থেকে প্রিয়াঙ্কা গান্ধী সকলেই অগ্নিপথ প্রকল্প ফিরিয়ে নেওয়ার দাবি জািনয়েছেন। বিরোধীদের সমর্থন পেয়ে আন্দোলনের পারা যে আর চড়বে তাতে কোনও সন্দেহ নেই।

'কিছু সিদ্ধান্ত প্রথমে সঠিক মনে নাও হতে পারে...'! কেন এমন বললেন প্রধানমন্ত্রী 'কিছু সিদ্ধান্ত প্রথমে সঠিক মনে নাও হতে পারে...'! কেন এমন বললেন প্রধানমন্ত্রী

English summary
Bharat Bandh today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X