• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধৃত পাক জঙ্গিদের সূত্রেই সামনে আসছে বাংলা যোগ, ডি-কোম্পানির হাত ধরেই ভারতে সক্রিয় জেএমবি?

  • |
Google Oneindia Bengali News

গতকাল দিল্লি পুলিশের জালে গ্রেফতার হয়েছে ৬ পাক মদতপুষ্ট জঙ্গি। উৎসবের মরসুমে দিল্লি, মুম্বই-‌সহ ৬ শহরে বিস্ফোরণের ছক কষেছিল সন্ত্রাসীরা। রাজস্থান, দিল্লি এবং উত্তরপ্রদেশ থেকে মঙ্গলবার পুলিশের জালে ধরা পড়ে ৬ জঙ্গি। এবার তাদের সূত্র ধরেই উঠে এল বাংলা যোগ। এদিকে পুলিশ সূত্রে খবর, জঙ্গি প্রশিক্ষণে টাকা ঢেলেছিল ডি কোম্পানির নেতার দাউদ ইব্রাহিমের ভাই আনিশ ইব্রাহিম। এমলকী পাকিস্তানের প্রশিক্ষণ শিবিরে ১৪ থেকে ১৫ জন বাংলাভাষীও প্রশিক্ষণ নিয়েছে বলে দাবি দিল্লি পুলিশের।

ভারতে ফের সক্রিয় ডি-কোম্পানি

ভারতে ফের সক্রিয় ডি-কোম্পানি

এদিকে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র এবং দিল্লি থেকে এই সন্ত্রাসীদের গ্রেফতার করে। দিল্লি পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে এই ৬ সন্ত্রাসীদের গ্রেফতারের ফলে পাকিস্তান থেকে পরিচালিত গোটা মডিউলটি ভেঙে গিয়েছে। ধৃতদের সঙ্গে জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার যোগ থাকতে পারে বলেও প্রাথমিক তদন্তে অনুমান করেছিল পুলিশ। পরে এও জানা যায় জড়িত রয়েছে ডি কোম্পানিও।

 পুলিশি জেরায় কী বলল ধৃত জঙ্গিরা

পুলিশি জেরায় কী বলল ধৃত জঙ্গিরা

অন্যদিকে গোপন সূত্রে খবর পেয়ে রাজস্থানের কোটায় প্রথমে গ্রেপ্তার করা হয় সমীর নামের এক ব্যক্তিকে। তাদের সূত্র ধরেই একাধিক রাজ্য থেকে বাকিদের গ্রেফতার করা হয়। ধৃতের মধ্যেই রয়েছেন ওসামা ও জিশান। এই দুই জঙ্গিও পাকিস্তান থেকে বিশেষ প্রশিক্ষণ নিয়েছিল বলে জানা যায়। পাকিস্তানে ১৫ দিন জঙ্গি প্রশিক্ষণ নিয়ে দুবাই হয়ে দেশে ফিরেছে তারা। এদের সকলকেই পাক মদতপুষ্ঠ জঙ্গি দলের তরফ থেকে অস্ত্র ও বিস্ফোরক সামলানোর প্রশিক্ষণ দেওয়া হয়েছিল।

 কী বলছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল

কী বলছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল

ওসামা ও জিশানই জানিয়েছে যে সময় তাদের পাকিস্তানে প্রশিক্ষণ দেওয়া হচ্ছিল সেই সময় ওই দলে ১৪-১৫ জন বাংলাভাষীও ছিল। ওই ব্যক্তিরা বাংলাদেশ থেকে প্রশিক্ষণ নিতে এসেছিল বলে পুলিশি জেরায় জানিয়েছে ওই দুই জঙ্গি। এদিকে এদিন এই জঙ্গিদের গ্রেপ্তারিতে দুটই বিষয় স্পষ্ট। প্রথমত, এখনও ভারতে নাশকতায় সক্রিয় ডি কোম্পানি। দিল্লি পুলিশের স্পেশ্যাল সেলের কমিশনার নীরজ ঠাকুরও গতকাল এই কথাই বারবার জোর দিয়ে বলেন।

 প্রশ্নের মুখে জেএমবি-র ভূমিকা?

প্রশ্নের মুখে জেএমবি-র ভূমিকা?

অন্যদিকে সমীর, জিশান ও ওসামা ছাড়াও জান মহম্মদ আলি শেখ ও মহম্মদ আবু বকর নামে আরও দুই জঙ্গিকে গতকাল গ্রেফতার করা হয়। প্রত্যেকের কাছ থেকেই প্রচুর অস্ত্রশস্ত্র ও গোলাবরুদ উদ্ধার করা হয়। নবরাত্রি ও দীপাবলির সময়ে নাশকতা করতেই তারা ভারতে পা রেখেছিল। অন্যদিকে ধৃত জঙ্গিদের সঙ্গে বাংলা যোগ সামনে আসায় লস্কর এবং জইশের মডিউল হিসাবে বাংলাদেশি জঙ্গি সংগঠন জেএমবির ভূমিকা নিয়ে ফের চাপানৌতর শুরু হয়েছে বিভিন্ন মহলে।



খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

প্রিয়াঙ্কার বিরুদ্ধে বিধি ভঙ্গের অভিযোগ, শোকজ করল নির্বাচন কমিশন

English summary
bengali link is coming to fore on the basis of captured pak militants jmb active in india through d company
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X